ধোনির বিরুদ্ধে দুই ব্যবসায়ীর মামলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪১ পিএম, ১৭ জানুয়ারি ২০২৪
ধোনির বিরুদ্ধে দুই ব্যবসায়ীর মামলা

বিশ্বকাপজয়ী ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে। মিহির দিবাকর ও সৌম্য দাস (স্বামী-স্ত্রী) দুই ব্যবসায়িক অংশীদার দিল্লি হাইকোর্টে ধোনির বিরুদ্ধে এ মামলা দায়ের করছেন। মামলায় প্রতারণার অভিযোগ ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যম ও মিডিয়ায় মানহানি হয় এমন বক্তব্য বন্ধেও আদেশ চাওয়া হয়েছে।

কিছু দিন আগে আর্থিক প্রতারণার অভিযোগ এনে নিজের ব্যবসায়িক সহযোগীদের বিরুদ্ধে মামলা করেছিলেন ধোনি। এবার মানহানির অভিযোগ এনে ধোনির বিরুদ্ধেই তারা মামলা করলেন। মামলায় বিশাল অংকের ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

ধোনির বিরুদ্ধে মামলা দুই বাদি হলেন- আর্কা স্পোর্টস ম্যানেজমেন্ট লিমিটেডের দুই কর্ণধার মিহির দিবাকর এবং সৌম্যা দাস। তারা সম্পর্কে স্বামী-স্ত্রী। ২০১৭ সালে তাদের সঙ্গে ব্যবসায়িক চুক্তিতে আবদ্ধ হয়েছিলেন ধোনি।

মামলার অভিযোগ পত্রে বলা হয়, ধোনি যে প্রতারণার অভিযোগ করেছেন সেটি মিথ্যা ও ভিত্তিহীন। সেই সঙ্গে ধোনি যেন এ ধরনের কোনো অভিযোগ বা মন্তব্য করতে না পারেন এবং সংবাদমাধ্যমে যেন এ ধরনের সংবাদ ছাপা না হয়, তার জন্য স্থায়ী নিষেধাজ্ঞা জারি করার দাবি জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দিল্লি হাইকোর্টে এ মামলার শুনানি করা হবে। এদিকে, আইপিএল শুরুর আগ মুহূর্তে মামলায় পড়ে ধোনি বেশ অস্বস্তিকর অবস্থায় পড়েছেন বলে ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হচ্ছে।


শেয়ার করুন :