যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটিতে মাশরাফি-সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৪ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৪
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটিতে মাশরাফি-সাকিব

বাংলাদেশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটিতে জায়গা পেয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান। বর্তমান দ্বাদশ জাতীয় সংসদের তারা দুজনেই নির্বাচিত সদস্য।

মাশরাফি-সাকিব থাকা কমিটিতে সভাপতি হিসেবে রয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সভাপতি ছাগা কমিটিতে মোট আটজন সদস্য রাখা হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে দ্বাদশ জাতীয় সংসদের অধিবেশনে সদস্যদের নাম উল্লেখ করে কমিটি গঠন করতে স্পিকারের কাছে প্রস্তাব পেশ করা হয়।

কমিটির সদস্যরা হলেন- জাহিদ আহসান রাসেল, সভপতি (গাজীপুর-২), ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, মাশরাফি বিন মর্তুজা (সদস্য), নড়াইল-২, শফিকুল ইসলাম শিমুন (সদস্য), নাটোর-২, মো. মাইনুল হোসন খান (সদস্য), ঢাকা-১৪, আব্দুস সালাম মুর্দেশী (সদস্য), খুলনা-৪।

বাকি তিন সদস্য হলেন- সাকিব আল হাসান (সদস্য), মাগুরা-১, মোহাম্মদ সোলায়মান সেলিম (সদস্য), ঢাকা-৭ এবং মহিউদ্দিন মহারাজ (সদস্য), পিরোজপুর-২।

সাকিব আল হাসান এবারই প্রথমবারের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। এছাড়া মাশরাফি দ্বিতীয় বারের মতো নড়াইল থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য ছাড়াও চলমান সংসদে হুইপ হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।


শেয়ার করুন :