দেশের ফুটবলের উন্নয়নে কাজ করবে সরকার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৬ পিএম, ১৩ অক্টোবর ২০১৮
দেশের ফুটবলের উন্নয়নে কাজ করবে সরকার

সরকার দেশে ফুটবলের উন্নয়নে সম্ভাব্য সবকিছু করবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেছেন, মেয়েদের পাশাপাশি ছেলেরাও আগামী দিনে ফুটবলে ভালো করবে।

শেখ হাসিনা বলেন, ‘ফুটবল খেলার আরও উন্নতি করতে প্রশিক্ষণসহ যা যা করণীয় সেটা আমরা করব। এটুকু আমি আপনাদের কথা দিতে পারি।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভাষণে এ কথা বলেন।

ফিলিস্তীন ট্রাইবেকারে ৪-৩ গোলে তাজিকিস্তানকে পরাজিত করে ৫ম বঙ্গবন্ধু আন্তর্জাতিক ফুটবলের শিরোপা জয় করে নেয়। নির্ধারিত সময় এবং অতিরিক্ত ৩০ মিনিটের খেলা গোলশূন্য ড্র ছিল। মাঠে বসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনাল খেলা উপভোগ করেন এবং বিজয়ীদের মধ্যে দলগত ট্রফি এবং ব্যক্তিগত পুরস্কার বিতরণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সবসময় মনে করি ফুটবল হচ্ছে জনপ্রিয় একটি খেলা। আমাদের হাটে, মাঠে, ঘাটের সব জায়গায় এ খেলা হয়। কাজেই এ খেলার আরও উন্নতি হোক সেটাই আমরা চাই। বাংলাদেশের নারী ফুটবলরা ইতোমধ্যেই সাফ অনুর্ধ্ব ১৬ এবং ১৮ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে। আমি আশা করি আমাদের ছেলেরাও পিছিয়ে থাকবে না। তারাও ভবিষ্যতে আরও ভালো করবে এবং এগিয়ে যাবে।

তিনি বলেন, খেলাধুলা এগিয়ে যাক সেটাই আমরা চাই। প্রধানমন্ত্রী টুর্নামেন্টে অংশগ্রহণকারী সকল বিদেশি দলকেও আন্তরিক অভিনন্দন জানান।
পুরস্কার বিতরণী মঞ্চে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বিরেন সিকদার, ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি (বাফুফে) কাজী সালাহউদ্দিন, সিনিয়র সহ সভাপতি সালাম মুর্শেদী এমপি, সহ সভাপতি কাজী নাবিল আহদে এমপিসহ টুর্নামেন্টের স্পন্সর এবং ফুটবল ফেডারেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

তাজিকিস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন ফিলিস্তিন

তাজিকিস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন ফিলিস্তিন

হেরেও খুশি বাংলাদেশের কোচ!

হেরেও খুশি বাংলাদেশের কোচ!

কোচিংয়ে ফিরবে লেহম্যান

কোচিংয়ে ফিরবে লেহম্যান

ফিলিস্তিনের কাছে হার মানলো বাংলাদেশ

ফিলিস্তিনের কাছে হার মানলো বাংলাদেশ