স্ত্রীর ভুলে চুক্তি হারালেন ফুটবলার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৫ এএম, ০৭ জুন ২০২০
স্ত্রীর ভুলে চুক্তি হারালেন ফুটবলার

ফাইল ছবি

সাবেক বাস্কেটবল তারকা জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় উত্তাল যুক্তরাষ্ট্র। আর সেখানেই কি-না বর্ণবাদী পোস্ট করেছেন মার্কিন ক্লাব এলএ গ্যালাক্সির সার্বিয়ান তারকা ফুটবলার আলেক্সান্দার কাতাইয়ের স্ত্রী টি কাতাই। আর তাতে ক্লাব থেকে বরখাস্ত করা হয়েছে কাতাইকে।

সাবেক বাস্কেটবল তারকা জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় সব ক্রীড়াবিদরা যখন প্রতিবাদ করছেন ঠিক তখনই ঘরে বসে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একের পর এক বর্ণবাদী পোস্ট করেন মার্কিন ক্লাব এলএ গ্যালাক্সির সার্বিয়ান তারকা ফুটবলার আলেক্সান্দার কাতাইয়ের স্ত্রী টি কাতাই।

একটি পোস্টে তিনি লিখেন, 'এই প্রতিবাদকারীদের খুন করা উচিত।' আরেকটি ছবিতে কৃষ্ণাঙ্গদের 'জঘন্য গবাদি পশু' বলেছেন। এছাড়া বর্ণবাদী মিমও পোস্ট করেছেন তিনি।

বুধবার (৩ জুন) এসব পোস্টের পর উত্তপ্ত হয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম। এল গ্যালাক্সির সমর্থকেরা স্টেডিয়ামের বাইরে এসে 'আমাদের ক্লাবে কোনো বর্ণবাদী থাকবে না' প্ল্যাকার্ড নিয়ে এসে ক্লাব থেকে কাতাইকে বাদ দেওয়ার দাবি জানান।

এরপর অবশ্য আলেক্সান্দার কাতাই সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, 'আমি এমন মানসিকতার নই এবং আমার পরিবারেও এসব সহ্য করা হয় না। আমার পরিবার একটা ভুল করেছে এবং আমি এর পূর্ণ দায়ভার নিচ্ছি।'

তাতেও রক্ষা হয়নি কাতাইয়ের। শেষ চুক্তির ৬ মাস যেতে না যেতেই মাত্র ২টি ম্যাচ খেলার পর চুক্তি হারালেন কাতাই। যাতে কি-না শঙ্কায় পড়তে পারে তার ক্যারিয়ার।

চুক্তি হারানোর এক বিবৃতিতে তিনি বলেন, 'আমি নিশ্চিত করছি আমি এবং আমার পরিবার কৃষ্ণাঙ্গদের ব্যাপারে জানা, শেখা, শোনা ও সাহায্য করার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেব। এমন পোস্টের কারণে এলএ গ্যালাক্সি পরিবার ও বর্ণ বৈষম্যের আচরণের বিরুদ্ধে যাঁরা লড়ছেন তাঁরা যে কষ্ট পেয়েছেন, সে জন্য দুঃখিত।'

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অক্টোবরে মাঠে ফিরছে বাংলাদেশ ফুটবল

অক্টোবরে মাঠে ফিরছে বাংলাদেশ ফুটবল

অবসর নিয়ে বিসিবির চাপে অসন্তুষ্ট মাশরাফি

অবসর নিয়ে বিসিবির চাপে অসন্তুষ্ট মাশরাফি

করোনাযুদ্ধে জয়ী পাকিস্তানের সাবেক ওপেনার

করোনাযুদ্ধে জয়ী পাকিস্তানের সাবেক ওপেনার

লকডাউনে আয়ে সেরা রোনালদো, দশে কোহলি

লকডাউনে আয়ে সেরা রোনালদো, দশে কোহলি