‌যে কোচই আসুক আমাদের পারফর্ম করতে হবে-মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২২ পিএম, ০২ জানুয়ারি ২০২৩
‌যে কোচই আসুক আমাদের পারফর্ম করতে হবে-মিরাজ


অভিষেকেই চমক দেখিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকে চট্টগ্রামে সাত উইকেট নেওয়ার পর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিয়েছিলেন ১২ উইকেট।

সাদা পোশাক দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মিরাজের অভিষেক হয়েছিল কোচ চন্দিকা হাথুরুসিংহের সময়। যার অধীনে বাংলাদেশ দল তিন ফরম্যাটেই সাফল্য দেখতে শুরু করেছিল। অনেক আলোচিত-সমালোচিত এই কোচকে আবার বাংলাদেশে আনার পরিকল্পনা করছে বিসিবি।

তবে মিরাজ জানালেন, কোচ যেই আসুক না কেন দলে টিকে থাকতে হলে পারফর্ম করেই থাকতে হবে।

ক্রিকেটাররা এখন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে ব্যস্ত। আবার বোর্ডে জোর আলোচনা নতুন প্রধান কোচ নিয়ে। দক্ষিণ আফ্রিকার কোচ রাসেল ডমিঙ্গো পদত্যাগ করার আগে থেকেই বিসিবি নতুন কোচের খোঁজে ছিল। পদত্যাগের পর আরও জোরেশোরে কোচ দেখা শুরু হয়েছে।

কোচের সেই তালিকায় অস্ট্রেলিয়ার মাইক হাসি থেকে শুরু করে অনেকের নামই রয়েছে। তবে সবচেয়ে জোড়ালোভাবে শোনা যাচ্ছে সাবেক কোচ হাথুরুসিংহের নাম।

মিরাজ এবার বিপিএলে খেলবে ফরচুন বরিশালের হয়ে। এই দলের অধিনায়ক সাকিব আল হাসান। দেশের সেরা দুই স্পিনিং অলরাউন্ডারকে নিয়ে বরিশাল দারুন এক দল।

সোমবার মিরপুর একাডেমি মাঠে অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় হাথুরুসিংহেকে নিয়ে প্রশ্ন উঠলো। সম্ভাব্য কোচ হিসাবে হাথুরুসিংহেকে নিয়ে মিরাজ বলেন, ‌‍“কোচ হিসাবে কে আসবেন আর কে আসবেন না সেটা বোর্ড ম্যানেজমেন্টের বিষয়। তারা দেখবেন। "

হাথুরুসিংহের সময় মিরাজ ছিলেন শুধুই বোলার। কোচও তাকে প্রথমে বোলার হিসাবেই নিজেকে প্রমান দিতে বলেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেট ছয় বছর পেরিয়ে যাওয়া মিরাজ এখন পরিপূর্ণ অলরাউন্ডার হওয়া পথে। তবে অভিষেকের কোচকে বিশেষভাবে মনে করছেনে মিরাজ।

তিনি বলেন, ‌“তার কোচিংয়েই কিন্তু আমার অভিষেক হয়েছিল। তবে দিন শেষে কিন্তু আমাকে পারফর্ম করতে হবে। পারফর্ম করতে না পারলে খেলতে পারবো না। যে কোচই আসুক না কেন। "

তিনি বলেন, “এখানে পারফর্ম করেই খেলতে হবে। পছন্দ করুক না করুক সেটা ব্যাপার না। কোচ খেলোয়াড়কে পছন্দ করে যখন সেই খেলোয়াড় পারফর্ম করে। সবমিলেই সবাই পছন্দ করে। এখানে পারফর্ম করা গুরুত্বপুর্ণ, যে কোচই আসুক না কেন। যার অধীনে খেলি না কেন। পারফর্ম করলে খেলতে পারবো দীর্ঘ সময় ধরে। যেটা আমার ক্যারিয়ারের জন্য ভালো হবে। "

গত বছর টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরি করেছেনে মিরাজ। বিপিএলে দলগুলো কাছে তার চাহিদা ছিল আগে থেকেই।

নিয়মিত ওপেনার না থাকায় গত বছর মিরাজকে দিয়ে ওপেনিংও করানো হয় আন্তর্জাতিক টি ২০ ফরম্যাটে। সে হিসাবে বিপিএলে বরিশালের হয়ে যে কোনো জায়গাতেই খেলতে পারেন অফ-স্পিনিং অলরাটউন্ডার।
স্পোর্টসমেইল২৪/জেম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দলে মেহেদী মিরাজ

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দলে মেহেদী মিরাজ

সাকিব শীর্ষেই মিরাজ তিনে

সাকিব শীর্ষেই মিরাজ তিনে

মিরাজকে কোহলির জার্সি উপহার

মিরাজকে কোহলির জার্সি উপহার

দুই বন্ধুর বিশ্বাসে ভারত জয়

দুই বন্ধুর বিশ্বাসে ভারত জয়