সিলেট থেকে স্বস্তি নিয়ে ফিরছে রংপুর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ৩০ জানুয়ারি ২০২৩
সিলেট থেকে স্বস্তি নিয়ে ফিরছে রংপুর

সিলেট থেকে ভালো অবস্থা নিয়ে ঢাকায় ফিরছে রংপুর রাইডার্স। ঢাকার বিপক্ষে জয় দিয়ে সিলেট পর্ব শেষ করলো তারা। অন্যদিকে সিলেটে গিয়েও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের অবস্থার পরিবর্তন করতে পারলো না ঢাকা ডমিনেটর্স। হারের বৃত্তেই বন্দী তারা। সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মেহেদী হাসানের (৭২) দারুন ব্যাটিংয়ে ঢাকার বিপক্ষে পাঁচ উইকেট জয় তুলে নিয়েছে তারা।

উসমান ঘানির (৭৩*) ব্যাটে ভর করে পাঁচ উইকেটে ১৪৪ রান করতে পারে ঢাকা। জবাবে ১৯তম ওভারের শেষ বলে জয় নিশ্চিত করে নুরুল হাসান সোহানের দল।

এদিকে পয়েন্ট টেবিল দেখে হয়তো নিজেদের শেষের ডাক শুনতে পারছে ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। নয় ম্যাচে ঢাকার ছিল এটি সপ্তম হার। কাগজে-কলমে এখনও শেষ চারের আশা টিকে থাকলেও কার্যত ছিটকে পড়েছে তারা। ঢাকার সঙ্গে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও যদি-কিন্তু হিসাবে টিকে রয়েছে।

আট ম্যাচে পাঁচ জয়ে সমান দশ পয়েন্ট নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ঘাড়ে নি:শ্বাস ছাড়ছে রংপুর। ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সিলেট স্ট্রাইকার্স, দ্বিতীয় স্থানে থাকা বরিশালের পয়েন্ট ১২।

টস হেরে ব্যাট করতে নামা ঢাকার পকে একমাত্র উসমান লড়াই করেছেন। আফগানিস্তানের এই ব্যাটার ৫৫ বলে সাত চার ও তিন ছক্কায় ৭৩ রানে অপরাজিত থাকেন। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে অধিনায়কের নাসির হোসেনের ব্যাট থেকে। তিনি ২২ বলে করেন ২৯ রান। বাকিরা কেউই টি-টোয়েন্টি মেজাজে ব্যাটিং করেত পারেনি।

জবাব দিতে নেমে শুন্যতেই ফেরেন ওপেনার নাঈম শেখ। তবে দ্বিতীয় উইকেটে রনি তালুকদার ও মেহেদী হাসানের ৬৩ রানের জুটি মোর ঘুরিয়ে দেয় ছন্দে থাকা রনি ২৮ বলে ২৯ করে আউট হন। এরপর দ্রুত ফেরেন শোয়েব মালিক ও অধিনায়ক সোহান। দু'জনেই করেন ছয় করে রান।

তবে এক পাশ অঅগলে রেখে দলকে এগিয়ে নিয়ে যানে মেহেদী। দারুন ব্যাটিংয়ে পাঁচ ছক্কা ও ছয় চারে মেহেদী ৪৩ বলে করেন ৭২ রান। তাতেই জয়ের ভিত তৈরি হয়ে যায়। ম্যাচ সেরাও হন তিনি। এক ওভার বাকি থাকতেই মোহাম্মদ নওয়াজ ও আজমাতুল্লা জাজাই জয় নিয়ে মাঠ ছাড়েন। ঢাকার পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন পাকিস্তানী পেসার সালমান ইরশাদ।


স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

শান্ত'য় মুগ্ধ বার্ল

শান্ত'য় মুগ্ধ বার্ল

বিপিএলে শততম ম্যাচের মাইলফলকে মাশরাফি

বিপিএলে শততম ম্যাচের মাইলফলকে মাশরাফি

সিলেটে একজন জাদুর কাঠি ‘মাশরাফি’

সিলেটে একজন জাদুর কাঠি ‘মাশরাফি’

মাশরাফির কাছে সাকিবের হার

মাশরাফির কাছে সাকিবের হার