বিপিএলে এক ম্যাচেই সব সমাধান!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৩
বিপিএলে এক ম্যাচেই সব সমাধান!

একটি ম্যাচেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ চারের সব সমাধান হয়ে যেতে পারে। ঢাকা, চট্টগ্রাম, ঢাকা থেকে সিলেট হয়ে বিপিএলের শেষ পর্ব শুক্রবার আবার ঢাকাতে শুরু হবে। প্রথম ম্যাচের মুখোমুখি হবে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্স। সেরা দুইয়ে থাকতে ম্যাচটি সাকিবের বরিশালের জন্য গুরুত্বপূর্ণ। আবার টিকে থাকতে হলে খুলনা টাইগার্সকেও জিততেই হবে। তবে দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডমিনেটর্সকে হারাতে পারলে রংপুর রাইডার্স চতুর্থ দল হিসাবে উঠে যাবে শেষ চারে। একই সঙ্গে প্লে-অফের দৌড় থেকে ছিটকে যাবে ঢাকা, খুলনা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

এবার বিপিএলের সবার আগে প্লে-অফ নিশ্চিত করে মাশরাফি মুর্তজার সিলেট স্ট্রাইকার্স। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ১৬। এরপর ফরচুন বরিশাল (১২) ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সও (১২) শেষ চার নিশ্চিত করেছে।

রংপুরের আট ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রয়েছে চতুর্থ স্থানে। আজ জিতলে তাদের পয়েন্ট হবে ১২। ১০ ম্যাচে ঢাকার ছয় পয়েন্ট। সমান নয় ম্যাচে খুলনা ও চট্টগ্রামের পয়েন্ট চার করে।

এদিকে লড়াইটা হবে সেরা দু’য়ে থাকা নিয়ে। সেরা দুইয়ে থাকার লড়াইয়ে এগিয়ে রয়েছে মাশরাফির সিলেট। ১২ ম্যাচের সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুটি দল প্লে­অফে সুযোগ পাবে বাড়তি সুবিধার ‘কোয়ালিফায়ার-১’ ম্যাচ খেলার। পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দুটি দল এই ম্যাচে খেলবে।

জিতলেই সরাসরি প্রথম দল হিসাবে ফাইনালে চলে যাবে তারা। হেরে যাওয়ারও থাকবে একটি সুযোগ। তারা খেলবে এলিমিনেটর ম্যাচে জয়ী দলের সঙ্গে। এলিমিনেটর ম্যাচটি হবে পয়েন্ট টেবিলের তিন ও চার নম্বর দলের মাঝে। এলিমিনেটর ম্যাচে যারা হারতে তাদের কোনো সুযোগই থাকবে না। এরপর দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ীরা দ্বিতীয় দল হিসাবে উঠবে ফাইনালে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

পাহাড় সমান রান তাড়া করে জিতলো কুমিল্লা

পাহাড় সমান রান তাড়া করে জিতলো কুমিল্লা

সবার আগে শেষ চারে সিলেট

সবার আগে শেষ চারে সিলেট

বরিশালকে হারিয়ে দিল ঢাকা

বরিশালকে হারিয়ে দিল ঢাকা