সুযোগ ছিল, ফিল্ডিংয়ের কারণে ম্যাচটা ফসকে গেছে: মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৮ এএম, ২০ জানুয়ারি ২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে নিজেদের শুরুটা ভালো হয়নি গত আসরের রানার্সআপ দল সিলেট স্ট্রাইকার্সের। বড় পূঁজি গড়েও বাজে ফিল্ডিং আর ক্যাচ মিসের কারণে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে হারের স্বাদ পেয়েছে মাশরাফি বিন মর্তুজার দল সিলেট। ম্যাচ শেষে অধিনায়ক মাশরাফিও স্বীকার করলেন, জয়ের দারুণ সুযোগ থাকলেও ফিল্ডিং এবং ক্যাচ মিসের জন্য হারতে হয়েছে।

মাশরাফি বলেন, “আপনারা দেখছেন, তিনটা ক্যাপ একদম খুব… শর্ট টাইমের মধ্যে তিনটা ক্যাচ.. টি-টোয়েন্টিতে আসলে.. কামব্যাক করা খুব কঠিন। কারণ, উইকেটে ডিউ পরে আস্তে আস্তে ব্যাটার (ব্যাটিং সহায়ক) হচ্ছিল, তখন আসলে ব্রেক দরকার ছিল, আমাদের সুযোগ ছিল কিন্তু আমরা হাতে (জয়) নিতে পারি নাই। ”

প্রথমে ব্যাট করে ২ উইকেটে ১৭৭ রানের সংগ্রহ গড়েছিল সিলেট। বড় সংগ্রহ গড়ার পর বোলিংয়ের ভালো শুরু করেছিল তারা। দীর্ঘদিন পর ক্রিকেট খেলতে নেমে নিজের প্রথম বলেই উইকেট পেয়েছিলেন মাশরাফি। তবে ২.৩ ওভার বল করে ২৫ রান দিয়েছেন তিনি।

শুরুতেই উইকেট শিকার নিয়ে মাশরাফি বলেন, ‍“ম্যাচ না জিতলে আসলে লাভ নাই। আর আমার এখানে ওই ক্যারিয়ারও নেই যে, এগুলো (উইকেট শিকার) মেটার করে। সো, মূল কথা ম্যাচ জেটা গুরুত্বপূর্ণ ছিল। আমাদের হাতেও ছিল, ফিল্ডিংয়ের কারণে ম্যাচটা ফসকে গেছে।”

মাঝে পরপর তিনটি ক্যাচ মিস করায় জয়ের পথ থেকে ছিকটে যায় সিলেট। ক্যাচ মিস নিয়ে তিনি বলেন, “টি-টোয়েন্টি এমন একটি জিনিস যে, ভালো বলও ব্যাটাররা মারে, শট খেলে। সেখানে ড্রপ ক্যাচ হলে আর সুযোগ থাকে না। সেখানে একটা হলেও মেকাপ করা যায়, তিনটা হলে সম্ভব না।”

এবারের আসরে সিলেটের দল নিয়ে মাশরাফি বলেন, “এ সিজেন তো কেবল শুরু হলো, এমনও হতে পারে এই দল ভালো খেলছে না। খুবই নরমাল, এটা তো ক্রিকেটে হতেই পারে। গতবার ফাইনাল খেলেছি বলে এবারও যে টপে যেতে পারবো -এমন তো কোন কথা না। আমাদের কাজ হচ্ছে শেষ পর্যন্ত ফাইট করা। আর কেবল একটা ম্যাচ হয়েছে, দেখা যাক সামনে কী হয়। তবে চ্যালেঞ্জিং, টি-টোয়েন্টিকে অন্যান্য দলের সাথে তুলনা করলে অবশ্য চ্যালেঞ্জিং। ”

দল কিংবা বিপিএলের ব্র্যান্ডিং নিয়ে জানতে চাইলে বিষয়টি মালিক পক্ষে বিষয় বলে জানান মাশরাফি। বলেন, “এটা তো মালিকদের ব্যাপার, ব্র্যান্ডিং করা তো আমাদের কাজ না। এগুলো আমার উত্তর দেওয়ার বিষয় না। এগুলো টিম মালিকদের জিজ্ঞাসা করতে পারেন। আমাদের মাঠে যেটা, আমারা প্রত্যেকটা ম্যাচ খেলতে আসবো, আমরা যেতার জন্য খেলবো। এখন আগেরবার খুব ভালো খেলেছি, এবার.. আগেরবার শুরুটা ভালো ছিল এবার শুরুটা খারাপ হলো।”

তিনি আরও বলেন, “এখন যত তাড়াতাড়ি কামব্যাম করা যায়। টি-টোয়েন্টি মোমেন্ট টাইমের খেলা, যত দ্রুত মোমেন্ট টাইম আনা যায় ততই ভালো, না হলে এই মোমেন্ট টাইম ফিরিয়ে আনা কঠিন।”


শেয়ার করুন :