হাঁটুর সমস্যা নিয়ে বিপিএল খেলা ‌আদর্শ মনে করছেন না মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৭ পিএম, ২৩ জানুয়ারি ২০২৪
হাঁটুর সমস্যা নিয়ে বিপিএল খেলা ‌আদর্শ মনে করছেন না মাশরাফি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে সিলেট স্ট্রাইকার্সের হয়ে খেলছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে হাঁটুর ইনজুরি থাকায় ফিট না হয়েও বিপিএলে খেলা আদর্শ মনে করছেন না জাতীয় দলের সবচেয়ে এ অধিনায়ক। বিপিএলে টানা দুই হরের পর মাশরাফি নিজেই এমনটা জানিয়েছেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ উইকেটে হেরে গেছে মাশরাফির সিলেট স্ট্রাইকার্স। ম্যাচটিতে ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে ৬ রান করলেও কোন বল করেননি মাশরাফি। ফলে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে নিজের ফিটনেস নিয়েও প্রশ্নের সম্মুখিন হন তিনি।

মাশরাফি বলেন, ‍সত্য কথা বলতে আইডিয়াল সিচুয়েশনে না। তবে সবকিছু যেটা...অনেক কিছু এক্সপ্লেনেশন করা যায় না। আইডিয়ালি হয়তো বা আরেকটু…। আমার সবকিছু ঠিক আছে, জাস্ট হাঁটুর সমস্যাটা হচ্ছে খুব; ছোট তবে ভোগাচ্ছে।

রংপুরের বিপক্ষে হারের আগে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম চেলেঞ্জার্সের বিপক্ষে ৭ উইকেটে হারের স্বাদ নিতে হয়েছে। ফলে ঢাকার প্রথম পর্বে নিজেদের দুই ম্যাচের হারের পেল মাশরাফির সিলেট।

সিলেটে নিজেদের হোমগ্রাউন্ড নিয়ে মাশরাফি বলেন, এটা ম্যাটার করে না হোম গ্রাউন্ডে। আমরা আগের বার এখানে (ঢাকা) চারটি জিতে, সিলেটে গিয়ে প্রথমটা হেরেছিলাম। এগুলো ম্যাটার করে না।

তিনি আরও বলেন, হোম গ্রাউন্ড হয়তো ক্রাউড আমাদের পক্ষে থাকবে, ডেফিনিটলি। তবে টি-টোয়েন্টি এমন একটা খেলা, এটা মোমেন্টামের খেলা। যতক্ষণ মোমেন্টাম না আসতেছে ততক্ষণ কিন্তু দল সাধারণত বুস্টআপ হয় না। তো জয়টা খুব জরুরি।

সিলেটের উইকেট নিয়ে মাশরাফি বলেন, সিলেটে লাস্ট যে খেলাটা হয়েছিল, উইকেট ভালো হয়েছে। যদিও আন্তর্জাতিক ক্রিকেট আর ঘরোয়া- বিপিএলের লাস্ট ইয়ারে ২০০ চেজ হইছে একবার। ডে-নাইট ম্যাচে আমার মনে হয় না ম্যাটার করবে উইকেটে।

তিনি বলেন, সিলেটে আল্টিমেটলি ডে-নাইট ম্যাচে বোলাররা স্ট্রাগল করবেই, সেখানে রান হবেই। দিনের ম্যাচ কেমন হবে সেটা আসলে না দেখা পর্যন্ত বলা যাচ্ছে না। তবে হোপফুলি যে উইকেট ভালো হবে আরকি। কারণ, আল্টিমেটলি ব্যাটাররা রান না করলে আরকি কঠিন হয়ে যায়।


শেয়ার করুন :