আইপিএলেও গ্যালারিতে বল পড়লেই 'বাতিল'

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৭ এএম, ১০ আগস্ট ২০২১
আইপিএলেও গ্যালারিতে বল পড়লেই 'বাতিল'

করোনাভাইরাস মহামারির কারণে চলতি বছরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিল) মাঝপথেই বন্ধ করতে বাধ্য হয় দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তবে সব শঙ্কা কাটিয়ে আবারও মাঠে ফিরতে চলেছে আইপিএল। তবে স্থগিতকৃত অংশ মাঠে ফেরানোর আগে বলের নিয়মে এসেছে পরিবর্তন। গ্যালারিতে আছড়ে পড়া বল ওই ম্যাচে আর মাঠে ফিরবে না।

চলতি বছরের সেপ্টেম্বরে মাঠে গড়াবে আইপিএলের স্থগিতকৃত অংশ। করোনাভাইরাস মহামারির কারণে ভারতের পরিবর্তে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে আইপিএলের স্থগিত হওয়া অংশ।

করোনাভাইরাস মহামারির কারণে আইপিএলের ১৩তম আসরে দর্শক প্রবেশের অনুমতি ছিল না। এমনকি ১৪তম আসরের স্থগিত হওয়ার আগের অংশও ফাঁকা গ্যালারিতেই আয়োজিত হয়েছিল। তবে ১৪তম আইপিএলের স্থগিত হওয়া অংশ ভারতের বাইরে অনুষ্ঠিত হওয়ায় দর্শকরা মাঠে ফিরবে।

দর্শকরা মাঠে ফেরায় সতর্কতামূলক ব্যবস্থার জন্য বল গ্যালারিতে আছড়ে পড়লে তা আর ব্যবহার না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরাতন বলে পরিবর্তে আম্পায়ার নতুন বল দিয়ে খেলা শুরু করবে। বলের অবস্থা বুঝে নতুন বল নিবেন আম্পায়াররা।

গ্যালারিতে আছড়ে পড়া বল সংগ্রহ করে জীবাণুমুক্ত করা হবে। যাতে বল পরবর্তী ম্যাচে ব্যবহার করা সম্ভব হয়।

এর আগে চলমান বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে গ্যালারিতে আছড়ে পড়া বলের পরিবর্তে নতুন বল দিয়ে খেলা শুরু করা হয়েছে। বলের অবস্থা বুঝে আম্পায়াররা নতুন বল নিয়েছিলেন। আইপিএলেও একই পদ্ধতিতে আম্পায়াররা নতুন বল নিবেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যাচ শেষে রাতেই ঢাকা ছাড়বে অজিরা

ম্যাচ শেষে রাতেই ঢাকা ছাড়বে অজিরা

বৃষ্টির কারণে জয় হাতছাড়া হয়েছে ইংল্যান্ডের, দাবি রুটের

বৃষ্টির কারণে জয় হাতছাড়া হয়েছে ইংল্যান্ডের, দাবি রুটের

বৃষ্টির হানায় ড্র ইংল্যান্ড-ভারত  টেস্ট

বৃষ্টির হানায় ড্র ইংল্যান্ড-ভারত টেস্ট

নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের ব্যাটিং পরামর্শক হচ্ছেন প্রিন্স

নিউজিল্যান্ড সিরিজেই টাইগারদের ব্যাটিং পরামর্শক হচ্ছেন প্রিন্স