ম্যাকেঞ্জির টিপসে ব্যাটিংয়ে শাণ দিচ্ছেন আফিফ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৫ এএম, ২৮ আগস্ট ২০২০
ম্যাকেঞ্জির টিপসে ব্যাটিংয়ে শাণ দিচ্ছেন আফিফ

ছবি : বিসিবি

দেশের প্রতিশ্রুতিশীল তরুণ তারকা আফিফ হোসেন ধ্রুব করোনা মাহামারি চলাকালে অনলাইনে টাইগারদের সদ্য সাবেক ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জির সঙ্গে বেশ কয়েকবার আলোচনা করেছেন। সেখান থেকে থেকে ব্যাটিং বিষয়ে পাওয়া গুরুত্বপূর্ণ টিপস কাজে লাগিয়ে নিজের ব্যাটিং নৈপুণ্যকে আরও শাণিত করতে চান আফিফ হোসেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ব্যক্তিগত অনুশীলনের ব্যবস্থা করার পর সেখানে ম্যাকেঞ্জির পরামর্শ অনুসরণ করছেন তিনি। বৃহস্পতিবার (২৭ আগস্ট) মিরপুরে অনুশীলন শেষে বিসিবি দেওয়া ভিডিও বার্তায় এমন তথ্য জানিয়েছেন আফিফ।

আফিফ বলেন, লকডাউনের সময় ব্যাটিং নিয়ে চিন্তা করার অনেক সময় পেয়েছি। আমাদের সাবেক ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জির সাথে অনলাইনে আলোচনায় ব্যাটিংয়ের কিছু টেকনিক নিয়ে কাজ করেছি। সেগুলো আয়ত্ত্ব করতে পারলে হয়তো আমার সমস্যার সমাধান করতে পারবো।

তিনি বলেন, আপাতত একক প্রশিক্ষণে আমি ম্যাকেঞ্জির নির্দেশনাগুলোকেই অনুসরণ করছি। আমি নিশ্চিত, যদি সেই নির্দেশনা সঠিকভাবে অনুসরণ করতে পারি তাহলে আমি আরও ভালো পারফর্ম করতে পারব।

২০১৮ সালে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে আফিফের। গত বছর থেকে এ ফরম্যাটে আফিফ দলের নিয়মিত সদস্য। টিম ম্যানেজমেন্ট চায় লোয়ার অর্ডারে তার ব্যাটিং নৈপুণ্যকে ব্যবহার করতে।

একই বছর ওয়ানডে ক্রিকেটেও অভিষেক ঘটেছে আফিফের। এখন পর্যন্ত দেশের হয়ে একটি ওয়ানডে এবং ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আফিফ।

লকডাউনের সময়টা কঠিন গেছে উল্লেখ করে আফিফ বলেন, লকডাউনের সময়টা কঠিন গেছে। আমাদের কোচিং স্টাফ, ট্রেনাররা যেসব সূচি তৈরি করে দিয়েছে তা বাসায় করার চেষ্টা করেছি। আমরা অনলাইন বৈঠকে অংশ নিয়েছি, সেখানে ট্রেইনার এবং সিনিয়র খেলোয়াড়রা আমাদের অনুপ্রেরণা যুগিয়েছেন। এখন মিরপুর এসে অনুশীলন করতে পেরে ভালো লাগছে। নিজের যেসব সেশন দরকার তা করতে পারছি। আশা করি এগুলো আমরা চালিয়ে যেতে পারব এবং এগুলো সামনে ভালো করতে সহায়ক হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের তিনে খেলা বাংলাদেশের জন্য প্লাস পয়েন্ট : ম্যাকেঞ্জি

সাকিবের তিনে খেলা বাংলাদেশের জন্য প্লাস পয়েন্ট : ম্যাকেঞ্জি

বোলিং মেশিনে প্রাকটিসে ‘ভয়’ পেয়েছিলেন সাদমান

বোলিং মেশিনে প্রাকটিসে ‘ভয়’ পেয়েছিলেন সাদমান

বাংলাদেশ এইচপি দলের নতুন কোচ র‌্যাডফোর্ড

বাংলাদেশ এইচপি দলের নতুন কোচ র‌্যাডফোর্ড

তিন ধাপে অনুষ্ঠিত হবে ক্রিকেটার যুবাদের প্রশিক্ষণ

তিন ধাপে অনুষ্ঠিত হবে ক্রিকেটার যুবাদের প্রশিক্ষণ