শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে ২৭ টাইগার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২০
শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডে ২৭ টাইগার

ফাইল ফটো

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য ২৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রাথমিক স্কোয়াডে মাহমুদউল্লাহ রিয়াদসহ মেহেদী হাসান মিরাজকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মাহমুদউল্লাহ রিয়াদকে এর আগে সাদা বলের ক্রিকেটে মনোনিবেশ করতে বলা হয়েছিল। এছাড়া বিসিবির টেস্ট ক্রিকেটের চুক্তিতেও নেই তিনি। তবে করোনার কারণে বড় স্কোয়াডে প্রাথমিকভাবে তাকে রাখা হয়েছে।

২৭ জনের প্রাথমিক স্কোয়াডে মোস্তাফিজর রহমানসহ ৯ জন পেসার রয়েছেন। এছাড়া রয়েছে চারজন স্পিনার। তবে শ্রীলঙ্কা সফরের আগে আবাসিক ক্যাম্প করার সময় ২০ জনের স্কোয়াড করা হবে।

বিসিবির প্রধান নির্বাচক বলেন, শ্রীলঙ্কা সফরের আগে ২৭ জনের প্রাথমিক স্কোয়াড করা হয়েছে। এটি মাত্র একটি প্রাথমিক স্কোয়াড। আমরা সকলের জন্য ভিসা নিয়ে কাজ করছি। তবে সফরের আগে যখন আবাসিক ক্যাম্প করবো এবং হোটেলে উঠাবো তখন ২০ জনকে বাছাই করা হবে।

২৭ জনের এতো বড় স্কোয়াডের বিষয়ে মিনহাজুল আবেদীন বলেন, সবাইকে প্রাথমিক স্কোয়াডে রাখা হয়েছে কারণ, আমাদের কিছুটা দাঁড়াতে হবে। বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনা করে স্ট্যান্ড-বাইও খুব গুরুত্বপূর্ণ। আমরা সাতজনকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, প্রাথমিক স্কোয়াডে ৯ জন পেসারকে বেছে নিয়েছি। তবে এর অর্থ এই নয় যে, আমরা তাদের সবাইকে বেছে নেব। ২০ সদস্যের স্কোয়াডে ছয়জন পেসারকে সফরে নেওয়া হবে। এছাড়া শ্রীলঙ্কা যাওয়ার পর ১৭ সদস্যের টেস্ট স্কোয়াড নির্বাচন করে বাকি তিনজনকে ঢাকায় ফেরত পাঠানো হবে।

টেস্ট সিরিজ খেলতে ২৭ সেপ্টেম্বর (রোববার) শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়তে পারে বাংলাদেশ ক্রিকেট দল। আর ২৪ অক্টোবর ‍সিরিজের প্রথম টেস্ট শুরু হতে পারে।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড
মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, নাজমুল হাসান শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, ইয়াসির আলী, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, সাইফুদ্দিন, এবাদত হোসেন, আবু জায়েদ ও হাসান মাহমুদ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কায় স্বল্পকালীন কোয়ারেন্টাইন চায় বিসিবি

শ্রীলঙ্কায় স্বল্পকালীন কোয়ারেন্টাইন চায় বিসিবি

শ্রীলঙ্কার ‘হুমকি’তে বিচলিত নন মমিনুল

শ্রীলঙ্কার ‘হুমকি’তে বিচলিত নন মমিনুল

আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটা বেশি সম্মানের : মোস্তাফিজ

আইপিএলের চেয়ে দেশের হয়ে খেলাটা বেশি সম্মানের : মোস্তাফিজ

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ২৩ সদস্যের ‌‘দলে’ নতুন ৬ মুখ

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ২৩ সদস্যের ‌‘দলে’ নতুন ৬ মুখ