জিম্বাবুয়ে স্থগিত ক্রীড়াঙ্গন, শঙ্কায় বাংলাদেশের সফর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৭ এএম, ১৫ জুন ২০২১
জিম্বাবুয়ে স্থগিত ক্রীড়াঙ্গন, শঙ্কায় বাংলাদেশের সফর

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে দেশটিতে লকডাউন ঘোষণা করেছে জিম্বাবুয়ে সরকার। শুধু তাই নয়, নিয়ন্ত্রণহীন এ ভাইরাসের কারণে জিম্বাবুয়ে সব ধরনের ক্রিড়া ইভেন্ট স্থগিত করা হয়েছে। স্থগিতটি সাময়িক সময়ের জন্য হলেও বাংলাদেশ ক্রিকেট দলের সফর নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

লকডাউনের পর জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ‘এ’ দলের চারদিনের ম্যাচ স্থগিত করা হয়েছে। সোমবার (১৪ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জিম্বাবুয়ে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা এ তথ্য জানিয়েছে।

চলতি জুনের ২৯ তারিখে একটি একটি টেস্ট, তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলতে জিম্বাবুয়ে সফরে যাওয়া কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। সফর চূড়ান্ত হলেও আলোচনা চলছিল দেশটিতে পৌঁছে বাংলাদেশ ক্রিকেট দলের কোয়ারেন্টাইন সময় নিয়ে।

দেশের ক্রীড়াঙ্গন সাময়িক সময়ের জন্য স্থগিত করা হলেও বাংলাদেশ ক্রিকেট দলের সফরসহ পূর্ব নির্ধারিত আন্তর্জাতিক সিরিজের বিষয় প্রতিজ্ঞাবদ্ধ জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। তারা জানিয়ে, আন্তর্জাতিক সূচিতে পূর্ব নির্ধারিত সিরিজগুলোর বিষয়ে প্রস্তুতি নিতে সরকারের কাছে আবেদন করেছে জিবাবুয়ে ক্রিকেট। বিজ্ঞপ্তিতে বলা হয়ে, ক্রিকেটার, সাপোর্ট স্টাফ এবং সংশ্লিষ্ট সকলের স্বাস্থ্য-সুরক্ষার বিষয়টি সবার আগে।

তবে কঠোর বায়ো-বাবলের মধ্যে হলেও নির্ধারিত সিরিজ আয়োজনে আত্মবিশ্বাসী জিম্বাবুয়ে। বলা হয়, কোভিড-১৯ এর মাঝে কঠোর বায়ো-বাবলে দর্শকশূন্য মাঠ এবং একাধিকবার করোনা টেস্ট করে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট আয়োজনের অভিজ্ঞতা রয়েছে। যার আলকে সামনেও সিরিজ আয়োজনে আত্মবিশ্বাসী তারা।

এদিকে, সূচি অনুযায়ী ৭ জুলাই বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামার কথা রয়েছে জিম্বাবুয়ের। তার আগে চলতি মাসেই দেশটিতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে একমাত্র টেস্ট ম্যাচ শেষে ১৬, ১৮ ও ২০ জুলাই ওয়ানডে এবং ২৩, ২৫ ও ২৭ জুলাই স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

তবে এর আগে দেশটিতে লকডাউন এবং ক্রীড়াঙ্গন স্থগিত করায় বাংলাদেশের সফর নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। যদি দুই দেশের ক্রিকেট বোর্ড থেকে এ বিষয় এখনো আনুষ্ঠানিক কোন ঘোষণা আসেনি।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবকে খলনায়ক বানানোর ষড়যন্ত্র চলছে : শিশির

সাকিবকে খলনায়ক বানানোর ষড়যন্ত্র চলছে : শিশির

জিম্বাবুয়ে তামিম-রিয়াদদের কোয়ারেন্টাইন মাত্র একদিন

জিম্বাবুয়ে তামিম-রিয়াদদের কোয়ারেন্টাইন মাত্র একদিন

জিম্বাবুয়ের বড় পরাজয়ে সিরিজ পাকিস্তানের

জিম্বাবুয়ের বড় পরাজয়ে সিরিজ পাকিস্তানের

হাসান আলী-জয়াবিক্রমা টপকে সেরা ক্রিকেটার মুশফিক

হাসান আলী-জয়াবিক্রমা টপকে সেরা ক্রিকেটার মুশফিক