পুরুষদের সাথে কাজে সমস্যা নেই, চ্যালেঞ্জ উপভোগ করতে চান টেইলর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৫ এএম, ৩১ অক্টোবর ২০২১
পুরুষদের সাথে কাজে সমস্যা নেই, চ্যালেঞ্জ উপভোগ করতে চান টেইলর

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ১৯ নভেম্বর (শুক্রবার) থেকে শুরু হচ্ছে আবুধাবি টি-টেন লিগ। সেই টুর্নামেন্টের ‘টিম আবুধাবি’-এর সহকারী কোচের দায়িত্ব পেয়েছেন ইংল্যান্ডের নারী ক্রিকেটার সারাহ টেইলর। দলের প্রধান কোচ পল ফারব্রেসের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন টেলর।

সারাহ টেইলর এর আগে ইংল্যান্ডে পুরুষদের কাউন্টি দল সাসেক্সের প্রথম বিশেষজ্ঞ নারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এবার ছেলেদের কোন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে দ্বিতীয় নারী কোচ হিসেবে দায়িত্ব নিয়ে ইতিহাস গড়লেন তিনি।

সাসেক্সের বিশেষজ্ঞ নারী কোচ হিসেবে দায়িত্ব পালনের সেই অভিজ্ঞতা এবার কাজে লাগাতে চান সারাহ টেইলর। এ কাজ দেখে দেশ-বিদেশে অন্যান্য নারী ক্রিকেটাররাও অনুপ্রাণিত হবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি।

টেইলর বলেন, ‘ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রিকেটার এবং কোচরা আসে। আমি চাই বিশ্বের যে কোনও জায়গায় বসে থাকা কোন নারী ক্রিকেটাররা যেন আমাকে দেখে বলতে পারে- যদি টেলর পারে তাহলে আমি নয় কেন?’

নতুন দায়িত্ব পেয়ে তিনি আরও বলেন, ‘পুরুষদের সাথে কাজ করতে আমার কোন সমস্যা হয় না এবং আমি চ্যালেঞ্জগুলো উপভোগ করি।’

২০০৬-এ ইংল্যান্ডের হয়ে অভিষেক হয় সারার। ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তিনি। দেশের হয়ে ১০টি টেস্ট, ১২৬টি ওয়ানডে এবং ৯০টি টি-টোয়েন্টি খেলেছেন টেইলর।


শেয়ার করুন :