ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে শামীম-নাসুম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৮ এএম, ০৩ নভেম্বর ২০২১
ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে শামীম-নাসুম

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এ ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ। বাংলাদেশের একাদশে রয়েছে দুইটি পরিবর্তন। ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই এ ম্যাচের একাদশে নেই সাকিব আল হাসান। এছাড়াও একাদশে নেই পেসার মোস্তাফিজুর রহমান।

মঙ্গলবার (২ অক্টোবর) আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সুপার টুয়েলভে টানা তিন ম্যাচ হেরে কার্যত বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে বাংলাদেশ। কাগজে কলমে সেমিফাইনালের দৌড়ে থাকলেও দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দুইটি বাংলাদেশের জন্য আনুষ্ঠানিকতা মাত্র।

অপরদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলেও ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কাকে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে প্রোটিয়ারা। দ্বিতীয় ম্যাচে বর্ণবাদী ইস্যুতে কুইন্টন ডি কক না খেললেও তৃতীয় ম্যাচের একাদশে ছিলেন তিনি।

ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন সাকিব আল হাসান। তাই তো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের একাদশে নেই তিনি। তার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন শামীম হোসেন। এছাড়াও মোস্তাফিজুর রহমানের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন নাসুম আহমেদ।

সুপার টুয়েলভের গ্রুপ-১ থেকে ইংল্যান্ড ইতিমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করেছে। কাগজে-কলমে দ্বিতীয় দল হিসেবে গ্রুপে থাকা বাকি পাঁচ দলের সামনেই সেমিফাইনাল খেলার সুযোগ রয়েছে।

বাংলাদেশ একাদশ
মোহাম্মদ নাঈম, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, শামীম হোসেন, মাহেদী হাসান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ।

দক্ষিণ আফ্রিকা একাদশ
কুইন্টন ডি কক, রেজা হেনড্রিক্স, রসি ভ্যান ডার ডুসেন, টেম্বা বাভুমা, এইডেন মার্করাম, ডোয়াইন প্রিটোরিয়াস, ডেভিড মিলার, কাগিসো রাবাদা, এনরিখ নর্টজে,তাবারাইজ শামসি,কেশব মহারাজ। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :