চলতি বছরেই পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েন্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৯ এএম, ০৭ নভেম্বর ২০২১
চলতি বছরেই পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েন্ট ইন্ডিজ

বিশ্বকাপের আগে সফরে গিয়েও সিরিজ না খেলে নিউজিল্যান্ড দল দেশে ফেরায় নতুন করে শঙ্কায় পড়েছিল ঘরের মাঠে পাকিস্তানের আন্তর্জাতিক ক্রিকেট। তবে সে শঙ্কা কিছুটা হলেও কাটতে যাচ্ছে। বিশ্বকাপে শেষে চলতি বছরের ডিসেম্বরে পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তান সফরে গিয়েও ম্যাচ শুরুর ঘণ্টা খানেক আগে নিরাপত্তার কারণ দেখিয়ে সিরিজ বাতিল করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। নিউজিল্যান্ডের এমন কাণ্ডে বিশ্বকাপের আগে অক্টোবরে নির্ধারিত টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান যায়নি ইংল্যান্ড দল

নিউজিল্যান্ড-ইংল্যান্ড সফরে বাতিলের পর বাংলাদেশ ও শ্রীলঙ্কাকেও সফরের আমন্ত্রণ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে ব্যস্ত সূচির কারনে সেই আমন্ত্রণ গ্রহণ করেনি বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

নিরাপত্তার কারণে দেখিয়ে নিউজিল্যান্ড-ইংল্যান্ড না করলেও ডিসেম্বরে পাকিস্তানের মাটিতে পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ দল। সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজ দলের সফর নিশ্চিত হওয়ায় পিসিবি সভাপতি রমিজ রাজা বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট সব সময়ই পাকিস্তানের অন্যতম ফ্যানস ফেবারিট দল। আশা করছি, এনসিওসি (ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার) যত বেশি সম্ভব দর্শক সমাগমের অনুমতি দিয়ে এ সিরিজ আয়োজনে সাহায্য করবে।’

নিউজিল্যান্ড-ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে ঈঙ্গিত করে তিনি বলেন, ‘গত সেপ্টেম্বর ও অক্টোবরে ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজ বাতিল হলেও ওয়েস্ট ইন্ডিজ সফর আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত হয়েছে। ২০২২ সালে পাকিস্তান সুপার লিগ এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের সাথে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ বাড়িতে উন্মাদনার বাড়িয়েছে।’

স্বাগতিক পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মাঝে ১৩ ডিসেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজে বাকি দুই ম্যাচ হবে ১৪ ও ১৬ ডিসেম্বর। টি-টোয়েন্টি সিরিজ শেষে ১৮ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ২০ ও ২২ ডিসেম্বর। সফরের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে করাচিতে। এর আগে সর্বশেষ ২০১৮ সালে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফর করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে, বিশ্বকাপ শেষেই বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান ক্রিকেট দল। সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি দুই টেস্ট খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ
১৩ ডিসেম্বর : প্রথম টি-টোয়েন্টি
১৪ ডিসেম্বর : দ্বিতীয় টি-টোয়েন্টি
১৬ ডিসেম্বর : তৃতীয় টি-টোয়েন্টি

১৮ ডিসেম্বর : প্রথম ওয়ানডে
২০ ডিসেম্বর : দ্বিতীয় ওয়ানডে
২২ ডিসেম্বর : তৃতীয় ওয়ানডে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের ঘুরে দাঁড়ানো সময়ের ব্যাপার মাত্র : আমির

ভারতের ঘুরে দাঁড়ানো সময়ের ব্যাপার মাত্র : আমির

তারকা হওয়ার পথে পাকিস্তানের আসিফ

তারকা হওয়ার পথে পাকিস্তানের আসিফ

মা’কে ভেন্টিলেটরে রেখে বিশ্বকাপে তিন ম্যাচ খেলেছেন বাবর

মা’কে ভেন্টিলেটরে রেখে বিশ্বকাপে তিন ম্যাচ খেলেছেন বাবর

কোহলিকে টপকে নতুন রেকর্ডের মালিক বাবর

কোহলিকে টপকে নতুন রেকর্ডের মালিক বাবর