বাংলাদেশকে জরিমানা, হাসান আলিকে তিরস্কার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৪ এএম, ২১ নভেম্বর ২০২১
বাংলাদেশকে জরিমানা, হাসান আলিকে তিরস্কার

সফরকারী পাকিস্তানের বিপক্ষে হেরে যাওয়া সিরিজের প্রথম ম্যাচে ধীরগতির বোলিংয়ের কারণে জরিমানা গুনতে হয়েছে স্বাগতিক বাংলাদেশকে। টিমের প্রত্যেক সদস্যের ম্যাচ ফির ২০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। একই সাথে ম্যাচে আগ্রাসী উদযাপনের কারণে পাকিস্তানি পেসার হাসান আলিকে তিরস্কার এবং একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) মিরপুরে সিরিজের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১২৭ রানের সংগ্রহ গড়া বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে পাকিস্তান।

ব্যাট করতে নেমে প্রথমে পাকিস্তান ধুঁকলেও শেষ দিকে জয় তুলে নেয় পাকিস্তান। বিপরীতে বোলিং করতে গিয়ে নিয়মের বেশি সময়ক্ষেপণ করে বাংলাদেশ। যার কারণে স্লো ওভার রেটের খড়গায় পড়তে হলো।

শনিবার (২০ নভেম্বর) আইসিসি জানিয়েছে, স্লো ওভার রেটের কারণে বাংলাদেশ দলের ম্যাচ ফির ২০ শতাংশ কেটে নেওয়া হয়েছে।অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অভিযোগ মেনে নেওয়ার ফলে আনুষ্ঠানিক আর কোনো শুনানির প্রয়োজন পড়েনি।

অন্যদিকে, বাংলাদেশ ব্যাট করার সময় ইনিংসের ১৭তম ওভারে নুরুল হাসান সোহানকে আউট করে উদযাপন করেন ওই ম্যাচের সেরা খেলোয়াড় হাসান আলি। যা ম্যাচ রেফারির চোখে অশোভনীয় মনে হয়েছে।

ফলে আইসিসির কোড অব কন্ডাক্টের ২.৫ নম্বর ধারা ভঙ্গের অভিযোগে প্রথম মাত্রার অপরাধের অভিযোগ আনা হয় এবং তিরস্কারের পাশাপাশি হাসান আলির নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে।


শেয়ার করুন :