তিন দিনেই শেষ ভারত-শ্রীলঙ্কা দিবা রাত্রির টেস্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ১৪ মার্চ ২০২২
তিন দিনেই শেষ ভারত-শ্রীলঙ্কা দিবা রাত্রির টেস্ট

ব্যাঙ্গালুরুতে তিন দিনেই শেষ হয়েছে ভারত-শ্রীলঙ্কা দিবা-রাত্রির টেস্ট। এ ম্যাচে সফরকারী শ্রীলঙ্কাকে ২৩৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রোহিত শর্মা বাহিনী। শুধু তাই নয়, দুই টেস্টের সবগুলোতে জিতে সিরিজও নিজেদের করে নিয়েছে ভারত।

সোমবার (১৪ মার্চ) দিবা-রাত্রির টেস্টের প্রথম দিন থেকেই মাঠে ছিলো বোলারদের আধিপত্য। প্রথম ইনিংসে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিনেই ২৫২ রানেই অলআউট হয় ভারত। ভারতের হয়ে প্রথম ইনিংসে শ্রেয়াস আইয়ারের ৯২ রান ছাড়া আর কেউ বলার মতো স্কোর করতে পারেনি। প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে একই ধরনের ব্যাটিং বিপর্যয়ে পড়ে লঙ্কানরাও।

ভারতের ২৫২ রানের বিপরীতে মাত্র ১০৯ রানে থামে লঙ্কানদের প্রথম ইনিংস। জাসপ্রিত বুমরাহর বোলিং তোপে লঙ্কান ব্যাটারদের মধ্যে অ্যাঞ্জেলো ম্যাথিউস ছাড়া আর কেউ বলার মতো স্কোর করতে পারেননি। তার ব্যাট থেকে আসে ৪৩ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বেশ সাবধানী শুরু করে ভারত। আর এতেই দ্বিতীয় ইনিংসে ৩০৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। এই ইনিংসে ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে দ্রুততম হাফ সেঞ্চুরি হাঁকান উইকেটরক্ষক ব্যাটার ঋষাভ পান্থ।

ম্যাচ জয়ের জন্য লঙ্কানদের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৪৪৭ রানের। তবে এতো বড় রান করতে পারেনি লঙ্কান ব্যাটাররা। দিমুথ করুণারত্নের ১০৭ এবং কুশল মেন্ডিসের ৫৪ রানের পরও মাত্র ২০৮ রানে থেমে যায় শ্রীলঙ্কার ইনিংস। আর এতেই লঙ্কানদের হার ২৩৮ রানের।

প্রথম ম্যাচে মোহালিতে ভারতের বিপক্ষে ইনিংস ২২২ রানের বিশাল ব্যবধানে হারে শ্রীলঙ্কা। সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টেও ঘুরে দাঁড়াতে পারেনি লঙ্কানরা। আর এতেই সিরিজে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হলো লঙ্কানরা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :