হেলসকে ইংলিশ ডেরায় ফেরানোর ইঙ্গিত রব কির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২০ পিএম, ০১ মে ২০২২
হেলসকে ইংলিশ ডেরায় ফেরানোর ইঙ্গিত রব কির

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে হঠাৎই নিজেকে ইংল্যান্ড স্কোয়াড থেকে সরিয়ে নেন ওপেনার অ্যালেক্স হেলস। এরপর শৃঙ্খলা ভঙ্গের জন্য শাস্তিও ভোগ করেছেন। তবে এরপরে আর জাতীয় দলে ফেরা হয়নি তার। এবার তাকে দলে ফেরানোর ইঙ্গিত দিলেন ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ব্যবস্থাপনা পরিচালক রব কি।

ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের আগে দল থেকে নিজেকে সরিয়ে নেন অ্যালেক্স হেলস। এরপরেই ইংলিশ বিভিন্ন গণমাধ্যম জানায়, ড্রাগজড়িত কারণে তিন সপ্তাহের নিষেধাজ্ঞায় আছেন তিনি।

সেই নিষেধাজ্ঞার মেয়াদ ২০১৯ এ শেষ হলেও জাতীয় দলে ব্রাত্য ছিলেন এই ওপেনার। এমনকি বিশ্বের বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগে দারুন ছন্দে থাকলেও তাকে জাতীয় দলের জন্য বিবেচনা করা হয়নি। এবার হয়তো সেই গেড়ো খুলতে যাচ্ছে। এমনটাই আভাস দিয়েছেন রব কি।

তিনি বলেন, “এই সিদ্ধান্তের (দল নির্বাচন) সাথে যারা জড়িত তাদের সঙ্গে আমার কথা বলতে হবে। তবে অ্যালেক্স হেলসকে আমি দল নির্বাচনের জন্য রাখব। সে তার সাজা ভোগ করেছে। তবে এর মানে এ নয় যে হেলস জাতীয় দলে ফিরছেন! সেটা ভিন্ন আলোচনা।”

শুধু ড্রাগ নেওয়ার অভিযোগ নয়, জাতীয় দলের ড্রেসিং রুমের পরিবেশ নষ্টের অভিযোগও আছে তার বিরুদ্ধে। সব মিলিয়ে সবাই ভেবেছিল হয়তো চিরদিনের জন্যই বন্ধ হয়েছে ইংল্যান্ডের জার্সিতে অ্যালেক্স হেলসের পথ চলা।

তবে ইসিবির নীতি নির্ধারণী পর্যায়ে বদল আসায় খুলতে পারে তার ভাগ্য। অবশ্য এর আগে তাকে করতে হবে জাতীয় দলে আসার মতো পারফর্মেন্স। এমনটাই জানিয়েছেন রব কি।

ইংল্যান্ডের হয়ে ১১ টেস্ট, ৭০ ওয়ানডে এবং ৬০ টি-টোয়েন্ট ম্যাচ খেলেছেন অ্যালেক্স হেলস। এই সময়ে তিন ফরম্যাটে তিনি করেছেন যথাক্রমে ৫৭৩, ২৪১৯ এবং ১৬৪৪ রান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :