‘ড্রাগ’ কাণ্ডের তিন বছর পরও মাঠে নামতে আশাবাদী হেলস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৯ পিএম, ০৭ জুন ২০২২
‘ড্রাগ’ কাণ্ডের তিন বছর পরও মাঠে নামতে আশাবাদী হেলস

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে হঠাৎই স্কোয়াড থেকে বাদ পড়েন উইকেটরক্ষক ব্যাটার অ্যালেক্স হেলস। পরে জানা যায়, ইংল্যান্ড দলের করানো ড্রাগ টেস্ট উৎরাতে না পারায় জাতীয় দল থেকে বাদ পড়েছেন। সেই ঘটনার তিন বছর পেরিয়ে গেলেও জাতীয় দলের জার্সিতে মাঠে নামার সুযোগ পাননি হেলস। বয়সের কোটা ৩৩ পার হলেও জাতীয় দলের জার্সিতে মাঠে নামার ব্যাপারে আশাবাদী এই ক্রিকেটার।

তিন সপ্তাহের জন্য নিষিদ্ধ হওয়া হেলসের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে বহু আগেই। নিষেধাজ্ঞা কাটিয়ে নিজেকে প্রমাণ করেও জাতীয় দলে নিজের দরজা খুলতে পারেননি হেলস। এতে হতাশ হচ্ছেন না, বরং দলে খেলার ব্যাপারে এখনো আশাবাদী এই ক্রিকেটার।

জাতীয় দলে আদৌ খেলতে পারবেন কি-না তা নিয়েও রয়েছে শঙ্কা। ২০১৯ বিশ্বকাপের আগে ইংলিশ কাপ্তান ইয়ান মরগ্যান বলেছিলেন, “দলের প্রতি শ্রদ্ধাবোধ না থাকায় বাদ পড়েছেন হেলস”

অধিনায়কের পদে পরিবর্তন না আসায় বিশ্বের বিভিন্ন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট ও কাউন্টি ক্রিকেটে নিয়মিত নিজেকে প্রমাণ করেও জাতীয় দলের জন্য নিজের দরজা খুলতে পারেননি হেলস। তবুও হতাশ নন ৩৩ বছর বয়সী এই ব্যাটার। বরং, জাতীয় দলে খেলার জন্য আশাবাদী থাকতে চান এই ক্রিকেটার।

বলেন, “আমি সবসময় প্রস্তুত। এটা নিয়ে ভাবতে চাই না। আমি বিশ্বজুড়ে বিভিন্ন প্রতিযোগিতামূলক টুর্নামেন্টগুলো বেশ উপভোগ করছি। আমি ক্রিকেটকে উপভোগ করে খেলছি।”

এদিকে হেলসের জাতীয় দলের ফেরার ব্যাপারে আশার বাণী শুনিয়েছেন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নতুন ব্যবস্থাপনা পরিচালক রব কি। তিনি জানিয়েছেন, হেলসসহ সব ক্রিকেটারের জন্য জাতীয় দলের দরজা খোলা। শেষ পর্যন্ত হেলসের জন্য জাতীয় দলের দরজা কবে খোলা সেটার অপেক্ষায় সবাই।

ইংল্যান্ডের হয়ে তিন ফরম্যাটে ১৪১ ম্যাচ খেলেছেন হেলস। এই সময়ে তার ব্যাট থেকে ৭ সেঞ্চুরিতে এসেছে ৪ হাজার ৬৩৬ রান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 


শেয়ার করুন :