মিনি ড্রাফটে দ্য হানড্রেডে দল পেলেন হাসনাইন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৯ জুন ২০২২
মিনি ড্রাফটে দ্য হানড্রেডে দল পেলেন হাসনাইন

আন্তর্জাতিক ব্যস্তসূচি ও ইনজুরির কারণে ক্রিকেটারদের সংকট ঠেকাতে দ্য হানড্রেড টুর্নামেন্টের জন্য মিনি ড্রাফটের আয়োজন করেছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বৃহস্পতিবার (৯ জুন) সেই ড্রাফট থেকে দল পেয়েছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ হাসনাইন। দ্য হানড্রেডের দ্বিতীয় আসরে ওভাল ইনভিন্সিবলের হয়ে খেলবেন তিনি।

বৃহস্পতিবারই অবৈধ বোলিং অ্যাকশনের দায় থেকে মুক্তি পেয়েছেন মোহাম্মদ হাসনাইন। দায়মুক্তির কয়েক ঘণ্টা পরই দ্য হানড্রেডে দল পেলেন এই ক্রিকেটার। বোলিং অ্যাকশন শুধরে ফিরে আসায় এই টুর্নামেন্টে খেলার জন্য কোনো বেগ পেতে হবে না তাকে।

দ্য হানড্রেডের মিনি ড্রাফট থেকে একজন করে বিদেশি ক্রিকেটারকে নিজেদের দলে ভেড়ানোর সুযোগ পেয়েছিল ফ্রাঞ্চাইজিগুলো। এই সুযোগে একজন করে বিদেশি ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে তারা। প্রথম আসরের মতো দ্বিতীয় আসরেও দেখা মিলবে না কোনো বাংলাদেশি ক্রিকেটারের।

মোহাম্মদ হাসনাইন ছাড়াও দল পেয়েছেন দক্ষিণ আফ্রিকান স্পিনার ইমরান তাহির। তাকে বার্মিংহাম ফোনিক্সের হয়ে খেলবেন।

নারী ক্রিকেটারদের মধ্যে দল পেয়েছেন ভারতের দীপ্তি শর্মা ও নিউজিল্যান্ডের সুজি বেটস। প্রথম আসরে লন্ডন স্পিরিটের হয়ে খেলা দীপ্তিকে এবার দেখা যাবে বার্মিংহাম ফোনিক্সের জার্সিতে। নিউজিল্যান্ডের বেটস খেলবেন ওভালের হয়ে।

মিনি ড্রাফটে দল পাওয়া ক্রিকেটারদের পারিশ্রমিক ৫০ হাজার পাউন্ড নির্ধারণ করে দিয়েছে ইসিবি। মূল ড্রাফটে বিভিন্ন ক্যাটাগরিতে ক্রিকেটারদের দলে ভেড়ানোর সুযোগ ছিল ফ্রাঞ্চাইজিগুলোর সামনে।

মিনি ড্রাফটে দল পাওয়া ক্রিকেটার তালিকা
বার্মিংহাম ফোনিক্স- ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা)
লন্ডন স্পিরিট- বেন ম্যাকডরম্যাট (অস্ট্রেলিয়া)
ম্যানচেস্টার অরিজিনালস- অ্যাশটন টার্নার (অস্ট্রেলিয়া)
নর্দার্ন সুপার চার্জার্স- ডেভিড ভিসা (নামিবিয়া)
ওভাল ইনভিন্সিবলস- মোহাম্মদ হাসনাইন (পাকিস্তান)
সাউদার্ন ব্রেভ- ফিন অ্যালেন (নিউজিল্যান্ড)
ট্রেন্ট রকেটস- ড্যানিয়েল স্যামস (অস্ট্রেলিয়া)
ওয়েলস ফায়ার- নুর আহমেদ (আফগানিস্তান)

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :