ইসিবি থেকে সরে দাঁড়ালেন জেমস টেইলর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১০ জুন ২০২২
ইসিবি থেকে সরে দাঁড়ালেন জেমস টেইলর

অ্যাশেজ ব্যর্থতার পর ইংল্যান্ড দলের ম্যানেজমেন্টে লেগেছে পরিবর্তনের হাওয়া। হেড কোচ সিলভারউডের বরখাস্ত হওয়ার পর দায়িত্ব ছেড়েছেন অধিনায়ক জো রুট ও ক্রিকেট পরিচালক অ্যাশলি জাইলস। এবার সেই পথে হেটেছেন প্রধান স্কাউট জেমস টেইলর। তার পদ ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

২০১৬ সালে মাত্র ২৬ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে ক্রিকেট ছাড়তে বাধ্য হন ইংল্যান্ডের সাবেক ব্যাটার জেমস টেইলর। ২০১৮ সালে ইসিবিতে হেড স্কাউট হিসেবে যোগ দেন তিনি। এখানে চার বছর দায়িত্ব পালন করে সরে দাঁড়ালেন জেমস টেইলর। এছাড়াও ইংল্যান্ড দলের নির্বাচক হিসেবেও কাজ করছিলেন সাবেক এই ক্রিকেটার।

অ্যাশেজ ব্যর্থতার পর ইসিবির ব্যবস্থাপনা পরিচালক পদে আসেন রব কি। দায়িত্ব নিয়েই ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্টে নিয়ে আসেন পরিবর্তন। এর অংশ হিসেবেই দায়িত্ব ছেড়েছেন জেমস টেইলর।

স্কাউট হিসেবে কাজ করার পাশাপাশি নির্বাচক হিসেবে কাজ করা টেইলরের স্থলাভিষিক্তি হতে পারেন সাবেক ব্যাটার ইয়ান বেল। তবে প্রধান স্কাউট নয়, তিনি শুধু নির্বাচক হিসেবে কাজ করবেন বলে ধারণা করা হচ্ছে।

দায়িত্ব ছেড়ে টেইলর এক বিবৃতিতে জানান, “তিন বছর ধরে নির্বাচক হিসেবে কাজ করাটা আমার জন্য গর্বের বিষয়। এছাড়াও হেড স্কাউট হিসেবেও দায়িত্ব পালন করাটা আমার জন্য দারুণ বিষয় ছিল।”

জেমস টেইলরকে শুভকামনা জানিয়ে রব কি বলেন, “ইংলিশ ক্রিকেটকে দারুণ কিছু মুহূর্ত উপহার দিয়েছেন জেমস (টেইলর)। খেলোয়াড় ও প্রশাসক দুই পদেই সেই দারুণ কাজ করেছে। আশা করি, ভবিষ্যতে সে আরও দারুণ কিছু করবে।”

ইংল্যান্ডের জার্সিতে ৭ টেস্ট ও ২৭ ওয়ানডে খেলা টেইলর ২০১৬ সালে মাত্র ২৬ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে ক্রিকেট ছেড়ে দিতে বাধ্য হয়েছিলেন। আন্তর্জাতিক ক্যারিয়ার খুব বেশি বড় না হলেও প্রথম শ্রেণির ক্রিকেটে ১৩৯ ম্যাচ খেলেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :