টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন ইংলিশ নারী ক্রিকেটার ব্রান্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১৮ জুন ২০২২
টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন ইংলিশ নারী ক্রিকেটার ব্রান্ট

ইংল্যান্ড নারী দলের হয়ে আর সাদা পোশাকে খেলবেন না দলটির পেসার ক্যাথেরিন ব্রান্ট। লাল বলের ক্রিকেটে না খেলার সিদ্ধান্ত জানিয়েছে এই পেসার। টেস্ট ক্রিকেটকে বিদায় বললেও এখনই সাদা বলের খেলাকে বিদায় বলছেন না তিনি।

ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত তিনজন নারী ক্রিকেটার ৫০ বা তার অধিক উইকেট শিকার করতে পেরেছেন। তার মধ্যে একজন ছিলেন ক্যাথেরিন ব্রান্ট। ইংলিশ নারী দলের এই পেসার ইংল্যান্ডের তৃতীয় সর্বোচ্চ টেস্ট উইকেটের মালিক।

টেস্ট ক্যারিয়ারে ১৪ টেস্ট খেলা ক্যাথেরিন ব্রান্ট শিকার করেছিলেন ৫১ উইকেট। তিনবার পাঁচ উইকেটের দেখা পেয়েছিলেন। প্রতি উইকেটের জন্য তার খরচ ছিল ২১ দশমিক ৫২ রান।

২০০৪ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে পা রাখেন ক্যাথেরিন ব্রান্ট। ক্যারিয়ারের প্রথম ফাইফারের দেখা পান ২০০৫ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ক্যারিয়ারের শেষ টেস্ট খেলেছেন চলতি বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যানবেরায়।

নিজের বিদায়ী বার্তায় ক্যাথেরিন ব্রান্ট বলেন, “অ্যাথলেট হিসেবে আমি বুঝি কখন খেলা ছাড়ার সঠিক সময়। দুই বছর চিন্তা ভাবনা করে টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের সিদ্ধান্ত নিয়েছি। টেস্ট ক্রিকেটে ছেড়ে থাকাটা আমার জন্য কঠিন হলেও এটাই বাস্তবতা।”

টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের দিনে ক্যাথেরিন ব্রান্টকে শুভকামনা জানিয়েছেন ইংল্যান্ড নারী দলের ক্রিকেট পরিচালক জোনাথান ফিঞ্চ। বলেন, “টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডকে নিজের সর্বোচ্চটুকু উজাড় করে দিয়েছেন ব্রান্ট। তার ভবিষ্যত জীবনের জন্য শুভকামনা।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :