ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নেই পান্থ-কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৫ পিএম, ০১ জুলাই ২০২২
ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নেই পান্থ-কোহলি

এজবাজস্টন টেস্ট শেষে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে ভারত। এ দুই সিরিজের জন্য আলাদা তিনটি স্কোয়াড ঘোষণা করেছে দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। প্রথম টি-টোয়েন্টির স্কোয়াডে নেই উইকেটরক্ষক ঋষভ পান্থ ও ব্যাটার বিরাট কোহলি।

এজবাজস্টনে টেস্টের পরপরই সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ভারত। টেস্ট স্কোয়াডে থাকা গুরুত্বপূর্ণ ক্রিকেটারদেরকে প্রথম টি-টোয়েন্টিতে বিশ্রাম দিয়েছে বিসিসিআই। বিশ্রাম পাওয়া ক্রিকেটারদের তালিকায় ঋষভ পান্থ ও বিরাট কোহলি ছাড়াও আছেন শ্রেয়াস আইয়ার, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সামি।

এদের বদলি হিসেবে প্রথম টি-টোয়েন্টির স্কোয়াডে আছেন সাঞ্জু স্যামসন, ঋতুরাজ গায়কোয়াড়, রাহুল ত্রিপাঠী, ভেঙ্কটেশ  আইয়ার ও আর্শদ্বীপ সিং। তারা প্রথম টি-টোয়েন্টির পর দল ছাড়বেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরে নজর কেড়েছিলেন আর্শদ্বীপ সিং। সেই বিবেচনায় ওয়ানডে স্কোয়াডে থাকবেন তিনি। তার পাশাপাশি ওয়ানডে স্কোয়াডে আছেন আরেক তরুণ পেসার প্রসিধ কৃষ্ণা। টেস্ট ও টি-টোয়েন্ট স্কোয়াডে না থাকা শার্দুল ঠাকুরকে ওয়ানডে স্কোয়াডে রেখেছে বিসিসিআই।

করোনা আক্রান্ত হওয়া রোহিত শর্মাকে এজবাজস্টন টেস্টে পাওয়া যাবে কি-না তা নিয়ে রয়েছে সন্দেহ। তবে তাকে টি-টোয়েন্টি ও ওয়ানডে স্কোয়াডে রাখা হয়েছে। অধিনায়ক হিসেবে তার কাঁধেই থাকবে দায়িত্বভার।

প্রথম টি-টোয়েন্টিতে ভারতের স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান, ঋতুরাজ গায়কোয়াড়, সাঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুদা, রাহুল ত্রিপাঠি, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, ভেঙ্কেটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণই, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আবেশ খান, আর্শদ্বীপ সিং এবং উমরান মালিক।

দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতের স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, শ্রেয়াস আইয়ার, দীনেশ কার্তিক, ঋষভ পান্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণই, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ, আবেশ খান, হার্শাল প্যাটেল এবং উমরান মালিক।

ওয়ানডে স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ইশান কিশান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার,ঋষভ পান্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ এবং আর্শদ্বীপ সিং।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :