এশিয়া কাপ পরীক্ষার মঞ্চ, দূর্ভাবনা নেই: রোহিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৩ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২২
এশিয়া কাপ পরীক্ষার মঞ্চ, দূর্ভাবনা নেই: রোহিত

হট ফেভারিট হয়ে এশিয়া কাপে গিয়েছিল ভারত। গ্রুপ পর্বে পাকিস্তান ও হংকংয়ের বিপক্ষে টানা জয়ে সুপার ফোরেও উঠেছিল। কিন্তু সুপার উঠেই চিত্রনাট্য পাল্টে গেল। পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে টানা হারে ফাইনালের স্বপ্ন প্রায় ভেঙে গেছে রোহিত শর্মার দলের।

চরম মিরাকেল না ঘটলে এবারের এশিয়া কাপে ফাইনাল খেলা হচ্ছে না ভারতের। তবে এত কিছুতেও চিন্তার কিছু দেখছেন না ভারত অধিনায়ক রোহিত শর্মা। তার মতে এশিয়া কাপ নানা কিছু পরখ করে দেখার মঞ্চ। তাই স্রেফ দুই হারে এত দূর্ভাবনার কিছু নেই।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে রোহিত শর্মা বলেন, “দুর্ভাবনার কিছু নেই। স্রেফ দুটি পিঠেপিঠি ম্যাচ আমরা হেরেছি। এই এশিয়া কাপে আমরা চেয়েছিলাম নিজেদের চাপে ফেলে পরখ করতে।”

তবে পরীক্ষা করেও যে অনেক কিছুর সমাধান এখনো মেলেনি সেটাও শোনা গেল রোহিতের কণ্ঠে। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ২৮ টি-টোয়েন্টিতে তাদের হার মাত্র ছয় ম্যাচে। ফলে লম্বা সময় পর এমন হার দলকে শিখতে আরও সাহায্য করবে বলে মনে করেন তিনি।

ভারতকে হারিয়ে ফাইনালের পথে শ্রীলঙ্কা

“আমরা এখনও অনেক কিছুর উত্তর খুঁজছি। এই ধরনের ম্যাচ খেললে সেই উত্তরগুলোর অনেক কিছু পাওয়া যায়। এই দল লম্বা সময় ধরে ভালো খেলছিল। এই ধরনের হার দল হিসেবে আমাদের আরও ভালোভাবে শিখতে সহায়তা করবে” যোগ করেন ভারত অধিনায়ক।

এর আগে বাঁচা মরার লড়াইয়ে প্রথমে ব্যাটিং করে অধিনায়ক রোহিতে ঝড়ো ৪১ বলে ৭২ রানের ইনিংসে ১৭৩ রানের সংগ্রহ পায় ভারত। তবে দুর্দান্ত ব্যাটিংয়ে এক বল হাতে থাকতেই টপকে যায় শ্রীলঙ্কা। 

টানা দুই জয়ে ফাইনাল নিশ্চিত শ্রীলঙ্কার। অন্যদিকে কাগজে কলমে সম্ভাবনা থাকলেও বাস্তবিক চিন্তা করলে এবারের এশিয়া কাপে ফাইনাল খেলা হচ্ছে না ভারতের। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :