ভারত-পাকিস্তান মহারণ আজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৪ এএম, ২৩ অক্টোবর ২০২২
ভারত-পাকিস্তান মহারণ আজ

যেকোনো প্রতিযোগিতা মূলক খেলায় ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়া মানেই টান টান উত্তেজনা, আর যুদ্ধ যুদ্ধ ভাব। আর ক্রিকেট হলে তো কথাই নেই, দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ছাপিয়ে সারাবিশ্ব হয়ে উঠে দুই ভাগে বিভক্ত। দুই দেশের রাজনৈতিক বৈরতার জন্য খুভ কম দেখা যায় ‘ক্রিকেট ক্লাসিকো’ ম্যাচটি।

সদ্য শেষ হওয়া এশিয়া কাপে দুদল মুখোমুখি হয়েছিল, যেখানে উভয় দলই সমান একটি করে ম্যাচে জয়লাভ করে।
ভারত-পাকিস্তান ম্যাচ মানেই মাঠ ও মাঠের বাইরে আলোচনা-সমালোচনার মাঝে বিন্দু পরিমান ছাড় নেই। নিজ দলের সমার্থকরা কথার লড়াই থেকে এক পর্যায়ে এই লড়াই মারামারিতেও গড়ায়।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে ক্রিকেট স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় দুপুর ২ টায় শুরু হবে খেলাটি। এর আগে মাত্র ১ ঘন্টার মদ্ধেই ভারত-পাকিস্তান ম্যাচের সকল টিকেট বিক্রি হয়ে যায়। মেলবোর্নে এক লক্ষ দর্শক হওয়া নিয়ে আশাবাদি আয়োজক দেশ।

টি-টোয়েন্টি ফরম্যাটে ভারত-পাকিস্তানের মুখোমুখি দেখায় পাকদের থেকে পরিষ্কার ব্যবধানে এগিয়ে ভারত। ১২টি ম্যাচ খেলে ভারত জিতেছে ৯টিতেই, পাকিস্তানের জয় মাত্র ৩টি।

ভারতের শক্তিমত্তা

বর্তমান ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটিং লাইন-আপ ভারতীয়দের। যেকোন বোলিং পরাশক্তিদের চুরমার করে দেওয়ার ক্ষমতা রয়েছে রোহিত,কোহলি বাহিনীর। ভিরাট কোহলি, লোকেশ রাহুল, রোহিত শর্মা তরুন তুর্কি মারকুটে ব্যাটার সুর্য্যকুমার যাদব, দীনেশ কার্তিকসহ একঝাক তারকা ব্যাটার রয়েছে ভারতীয়দের হাতে। তাদের মধ্যে যেকোন একজন দাঁড়াতে পারলে জয়টা সহজ হবে ভারতের।

পাকিস্তানের শক্তিমত্তা

পেসাররাই মুল ভরসা পাকিস্তান ক্রিকেট দলের। শাহীন শাহ আফ্রীদি, নাসিম শাহ ও হারিস রউফ এই ৩ বোলার মিলে ভয়ংকর হয়ে উঠতে পারে ভারতীয় ব্যাটারদের উপর।

সবকিছু ছাপিয়ে লড়াই হবে সমানে সমান।

 



শেয়ার করুন :