সাকিবের যোগ দেওয়ার ম্যাচে জয় পেল মোহামেডান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩১ পিএম, ০১ এপ্রিল ২০২৩
সাকিবের যোগ দেওয়ার ম্যাচে জয় পেল মোহামেডান

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ষষ্ঠ ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেল মোহামেডান স্পোটিং ক্লাব। এ ম্যাচ দিয়ে চলমান ডিপিএলে প্রথম ম্যাচ খেললো সাকিব আল হাসান। ব্যাট হাতে দলের পক্ষে বড় ইনিংস খেলতে না পারলেও সাকিবের যোগ দেওয়ার দিনে জয় তুলে নিলো মোহামেডান।

শুক্রবার সন্ধ্যায় সিলেটে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই শনিবার মোহামেডানের হয়ে খেলতে নামেন সাকিব আল হাসান, রনি তালুকদার এবং মেহেদী হাসান মিরাজরা। রাতে সিলেট থেকে ঢাকা এসে সকালে মাঠে নেমে পড়েন সাকিবরা। ব্যাট-বল হাতে পারফরমেন্স করতে না পারলেও সাকিবের উপস্থিতিতে প্রথম জয়ের স্বাদ পেয়েছে মোহামেডান।

নিজেদের ষষ্ঠ ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ২২ রানে হারিয়ে দিয়েছে মোহামেডান। সাকিবের দলের জয়ের বিপরীতে প্রথম পাঁচ ম্যাচ জয়ের পর অবশেষে হারলো শেখ জামাল। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শেখ জামাল। সমান সংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে মোহামেডান।

শনিবার (১ এপ্রিল) সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে বোলিং করতে নামে শেখ জামাল। ব্যাট হাতে মোহামেডানকে ৭৯ রানের সূচনা এনে দেন অধিনায়ক ইমরুল কায়েস ও রনি তালুকদার। রনি ৩২ রানে থামলেও ১০টি চার ও ২টি ছক্কায় ১০১ বলে ৮৬ রান করেন ইমরুল। এরপর ৫ রান তুলে প্যাভিলিয়নে ফিরেন মিরাজ ও সাকিব।

মিডল অর্ডারে মাহমুদউল্লাহ রিয়াদ ৪৮ ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ২২ রানে আউট হলে শেষ দিকে দ্রুত রান তুলে মোহামেডানকে বড় সংগ্রহ এনে দেন আরিফুল হক ও ইংল্যান্ডের জ্যাক লিন্টট। ৪টি ছক্কায় ৩১ বলে অপরাজিত ৩৯ রান করেন আরিফুল।

২টি করে চার-ছয়ে ১০ বলে ২৪ রানের টনের্ডো ইনিংস খেলেন লিন্টট। ৭ উইকেটে ২৯০ রান করে মোহামেডান। শেখ জামালের ভারতীয় ক্রিকেটার পারভেজ রসুল-আরিফ আহমেদ ২টি করে উইকেট নেন।

২৯১ রানের টার্গেটে ৮৩ রানের সূচনা ছিল শেখ জামালের। ওপেনার সৈকত আলি ২৬ রানে থামলেও ৫৮ রান করেন আরেক ওপেনার সাইফ হাসান। মিডল অর্ডার ব্যাটাররা সুবিধা করতে না পারলেও হাফ-সেঞ্চুরি তুলে দলকে লড়াইয়ে রাখেন রসুল।

৪৭তম ওভারে ব্যক্তিগত ৬৩ রানে বিদায় নেন রাসুল। শেষ পর্যন্ত ২৬৮ রানে গুটিয়ে যায় শেখ জামাল। মোহামেডানের আবু জায়েদ লিন্টট ৩টি করে উইকেট নেন। ১০ ওভারে ৩১ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন সাকিব। মিরাজ ১ উইকেট শিকার করেন।


শেয়ার করুন :