কাউন্টি চ্যাম্পিয়নশিপে অভিষেকেই বাজিমাত বাংলাদেশি আরাফাতের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১০ পিএম, ২০ মে ২০২৩
কাউন্টি চ্যাম্পিয়নশিপে অভিষেকেই বাজিমাত বাংলাদেশি আরাফাতের

বাংলাদেশি বংশোদ্ভূত আরাফাত ভূঁইয়া কাউন্টি চ্যাম্পিয়নশিপে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে ম্যাচেই বল হাতে আলো ছড়িয়েছেন।বল হাতে প্রথম ইনিংসে ৬৫ রানে তুলে নিয়েছেন ৪টি উইকেট। যা তার দল কেন্টের হয়ে এটি সেরা বোলিং ফিগার। অভিষেক ম্যাচে নিজের এমন পারফরম্যান্স নিয়ে আরাফাত নিজেও দারুণ খুশি।

ইংল্যান্ডের ক্লাব কেন্টে ক্রিকেটে গত বুধবার প্রথমবারের মতো পেশাদার চুক্তি সারেন বাংলাদেশের ২৬ বছর বয়সী তরুণ আরাফাত ভূঁইয়া।২০২৩ সিজনে বাকি অংশের জন্য আরাফাতকে দলে ভেড়ায় দলটি।

চুক্তির পরদিনই কেনিংটন ওভালে আরাফাতের অভিষেক হয়। অভিষেক ম্যাচের প্রথম দিনের শেষ বেলা ৫ ওভার বল করার সুযোগ পেলেও উইকেট শূন্য ছিলেন দ্বিতীয় দিনে নিজের দ্বিতীয় ওভারেই প্রথম উইকেট শিকারের স্বাদ পান।

ওলি পোপকে ক্যাচ আউট করে অভিষেক ম্যাচে অভিষেক উইকেট শিকার করেন তিনি। আরাফাতের দ্বিতীয় শিকার হন জেমি স্মিথ, এটাও ক্যাচ।

এরপর ইংল্যান্ডের টেস্ট উইকেটকিপার-ব্যাটসম্যান বেন ফোকসকেও ক্যাচ আউট করে সাজঘরে ফেরান আরাফাত। নিজের চতুর্থ শিকারে ক্যাচ আউট করে উইল জ্যাকসকে সাজঘরে ফেরান তিনি।

আরাফাতের ৬৫ রানে ৪ উইকেট শিকারের করা ম্যাচে সারেকে ৩৬২ রানে অলআউট করে কেন্ট। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৭৬ রানে ৩ উইকেট শিকার করেন ওয়েস অ্যাগার।

অভিষেক ম্যাচে ৪ উইকেট শিকার নিয়ে আরাফাত কথাও বলেছেন দিন শেষে। বাংলাদেশের এ তরুণ ক্রিকেটার বলেন, “সব সময় একটা কথা আমার মনে থাকে যে, এখানে আমি ভালো করতে এসেছি। অভিষেক ইনিংসে ৪ উইকেট পেয়ে আমি দারুণ খুশি, আমি যেন উড়ছি।”

আরাফাত ভূঁইয়া বাংলাদেশের কুমিল্লার ছেলে। ১৪ বছর বয়সে যুক্তরাজ্যে পাড়ি দেন তিনি। বর্তমানে পূর্ব লন্ডনে বসবাস করা এই পেসারের যুক্তরাজ্যের নাগরিকত্ব আছে। কেন্টের হয়ে পেশাদার চুক্তি করার আগে দীর্ঘ দিন দলটির দ্বিতীয় একাদশে খেলেছেন।


শেয়ার করুন :