জাতীয় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন দিনাজপুর একাডেমি উচ্চ বিদ্যালয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৭ পিএম, ১৯ জুন ২০২৩
জাতীয় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন দিনাজপুর একাডেমি উচ্চ বিদ্যালয়

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে দিনাজপুর একাডেমি উচ্চ বিদ্যালয়। সোমবার (১৯ জুন) বৃষ্টি ভেজা ফাইনালে চাঁদপুর গনি আদর্শ উচ্চ বিদ্যালয়কে ৩ উইকেটে হারিয়ে দিয়ে শিরোপা জয় করে দিনাজপুর একাডেমি উচ্চ বিদ্যালয়।

নারায়নগঞ্জের ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দিনাজপুর একাডেমি উচ্চ বিদ্যালয়। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে চাঁদপুর গণি আদর্শ উচ্চ বিদ্যালয়।

জবাবে দিনাজপুরের ইনিংসের ২০ ওভারের সময় শুরু হয় বৃষ্টি। ওই সময় দিনাজপুরের স্কোর ছিল ৩ উইকেটে ১০২ রান। বৃষ্টি থামলে তাদের সামনে বেঁধে দেওয়া হয় ৪০ ওভারে ১৫৮ রানের লক্ষ্যমাত্রা। সেই রান তাড়া করতে গিয়ে ৩০.৩ ওভারে ৭ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় দিনাজপুর একাডেমি স্কুল।

দিনাজপুরকে জেতাতে বড় অবদান রাখে অলরাউন্ডার আইনুল ইসলাম। বল হাতে ৪ উইকেট নিয়েছে এ পেসার। বল হাতে এমন পারফর্ম করে হয়েছে ম্যান অব দ্য ফাইনাল। ব্যাটিংয়ে সর্বোচ্চ ৪৮ রান করে দিনাজপুরের ওপেনার আবদুর রউফ।

চাঁদপুরের অধিনায়ক সালমান জাহান নিয়াজির জন্য আফসোসের এক ফাইনালই বলতে হবে। স্রোতের বিপরীতে লড়াই করে ৯১ বলে সর্বোচ্চ ৬৭ রান করে ডানহাতি এ ব্যাটার। পুরো টুর্নামেন্টে সর্বোচ্চ রানের (৩৬০) মালিকও সালমান। ফলে পেয়েছে ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার।

স্কুল ক্রিকেটের জাতীয় পর্যায়ে এসে একমাত্র সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যান মাহমুদুল হাসান ফাইনালে মাত্র ৭ রানে আউট হয়েছে। চাঁদপুরের আরেক ওপেনার রজত কান্তি করে ২৪ রান। এছাড়া ২৮ রান করে ইমতিয়াজ আইমন।

দলকে চ্যাম্পিয়ন করতে পেরে উচ্ছ্বসিত দিনাজপুরের কোচ রাজন ইসলাম। বলেন, “আত্মবিশ্বাস ছিল এবার আমরাই চ্যাম্পিয়ন হব। এই দলকে চ্যাম্পিয়ন করার সব কৃতিত্ব দেব এ ছেলেদের। আজকের বৃষ্টির কারণে একটু দুশ্চিন্তা হয়েছিল। বৃষ্টির পর খেলা শুরু হলে এক ওভারে দু’জন আউট হওয়ায় নার্ভাসও হয়ে পড়ি। তবে শেষ পর্যন্ত ছেলেরা ম্যাচ বের করে এনেছে।”

চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মারুফ হোসেনের কণ্ঠেও ছিল খুশির ছোঁয়া। বলেন, “যখন আমরা ফাইনালে উঠি তখনই ভেবেছিলাম, চ্যাম্পিয়ন হব। আসলে এবার আমরা চ্যাম্পিয়নের মতোই খেলেছি। প্রতিপক্ষকে কম রানে আটকে রাখতে চেয়েছিলাম। সেটা পেরেছি। যদিও বৃষ্টি আসায় খারাপ লাগছিল। তবুও চেয়েছিলাম খেলে জিতবো এবং খেলেই চ্যাম্পিয়ন হয়েছি আমরা। এতদিন যে কষ্ট করেছি সেটা সার্থক হয়েছে।”

খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ফয়সাল রহমান। এছাড়া প্রাইম ব্যাংকের প্রধান বিপণন ও যোগাযোগ কর্মকর্তা সৈয়দ রায়হান তারিক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, গেম ডেভলপমমেন্ট কমিটির চেয়ারম্যান ও জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ, বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু এ সময় উপস্থিত ছিলেন।


শেয়ার করুন :