সাকিব-তামিমের নৈপূণ্যে ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৪ পিএম, ১৫ জুলাই ২০২৩
সাকিব-তামিমের নৈপূণ্যে ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশের বড় জয়

পেসার তানজিম হাসান সাকিব ও ব্যাটার তানজিদ হাসান তামিমের নৈপূণ্যে ইমার্জিং এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেই জয়ের দেখা পেল বাংলাদেশ ‘এ’ দল। গ্রুপ ‘এ’তে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমান ‘এ’ দলকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। বল হাতে ১৮ রানে ৪ উইকেট নেন সাকিব। ওপেনার হিসেবে ৬৮ রানের ইনিংস খেলেন তামিম।

শনিবার (১৫ জুলাই) কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টস জিতে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ ‘এ’। সাকিবের সাথে রাকিবুল হাসান, মাহমুদুল হাসান জয় ও মাহেদি হাসানের বোলিং তোপে ৪৬ ওভারে ১২৬ রানেই অলআউট হয় ওমান।

ওমানের পক্ষে চার ব্যাটার আয়ান খান ২৬, শুবো পল ২৫, শোয়েব খান ২৩ ও কাশ্যপ প্রজাপতি ২২ অংকের কোটা স্পর্শ করতে সক্ষম হন।
বাংলাদেশের সাকিব ৯ ওভারে ১৮ রানে ৪ উইকেট নেন। রাকিবুল-জয় ২টি করে এবং মাহেদি ১টি উইকেট নেন।

জবাবে ৮৬ বলে ১০৯ রানের সূচনা গড়েন বাংলাদেশের দুই ওপেনার তামিম ও মোহাম্মদ নাইম। ১১টি চার ও ২টি ছক্কায় ৪৯ বলে ৬৮ রান করে প্রথম ব্যাটার হিসেবে আউট হন তামিম। তিন নম্বরে নেমে খালি হাতে ফিরেন অধিনায়ক সাইফ হাসান।

সাইফ ফেরার পর জাকির হাসানকে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন নাইম। ১৬ দশমিক ৩ ওভারে ২ উইকেটে ১৩০ রান করে ম্যাচ জয়ের স্বাদ নেয় বাংলাদেশ। ৭টি চারে ৪২ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন নাইম। তার সাথে ৬ বলে ১১ রানে অপরাজিত থাকেন জাকির। ম্যাচ সেরা হন সাকিব।

নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা ‘এ’ দলের কাছে ৪৮ রানে হেরেছিল বাংলাদেশ। ১৮ জুলাই গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।


শেয়ার করুন :