বিসিবি সভাপতির দৃষ্টিতে বিশ্বকাপে তামিম অধিনায়ক, যদি-কিন্তুও রয়েছে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৪ পিএম, ২৩ জুলাই ২০২৩
বিসিবি সভাপতির দৃষ্টিতে বিশ্বকাপে তামিম অধিনায়ক, যদি-কিন্তুও রয়েছে

ওয়ানডে বিশ্বকাপে তামিম ইকবালই জাতীয় দলের নেতৃত্ব দেবেন বলে স্পস্ট করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তবে একই সাথে ভিন্ন কথাও জানিয়েছেন তিনি। বিসিবি বস বলেছেন, “বিশ্বকাপে তামিমই অধিনায়ক। তবে সে না এলে বিকল্প বেছে নেব।”

তামিমের অবসর ইস্যু এবং এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠকের পর অবসরের সিদ্ধান্ত পাল্টে যাওয়া কিছুদিন আগেও এটিই ছিল টক অব দ্য টাউন। অবসর ইস্যু শেষ হওয়ার পর ছয় সপ্তাহের বিশ্রাম নিলেও বিষয়টি এখনও আলোচনার টেবিলে।

দলে ফিরলে অধিনায়ক হিসেবে থাকবেন কি-না সেটি নিয়ে সংশয় রয়েছে। রোববার (২৩ জুলাই) ঢাকার একটি হোটেলে সাংবাদিকদের সাথে আলাপকালে অধিনায়কত্ব নিয়ে খোলামেলা কথা বলেন পাপন।

তিনি বলেন, “আমি পরিস্কার করে আপনাদের একটি কথা বলছি, বিশ্বকাপে তামিমই আমাদের অধিনায়ক হবেন। এতে কোন সন্দেহ নেই। আফগানিস্তানের বিপক্ষে শেষ দুই ম্যাচে খেলেনি তামিম, এ জন্য তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেন লিটন দাস।”

নাজমুল হাসান পাপন বলেন, “এখন তামিম ফিরলে দলকে নেতৃত্ব দেবে সে। সে না এলে আমরা বিকল্প বেছে নেব। আমরা এখনও নিশ্চিত নই, কবে ফিরবেন তিনি। তবে আশা করি দ্রুতই ফিরবেন।”

পিঠের ইনজুরি থেকে সুস্থ হতে তামিমের একটি অস্ত্রোপচার প্রয়োজন বলে জানা গেছে। তবে এই অস্ত্রোপচার হলে চার থেকে ছয় মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে। এতে বিশ্বকাপে তার অংশগ্রহণ সম্ভভ হবে না।

এদিকে, মাহমুদই্ল্লউ রিয়াদের দলে ফেরা না ফেরা নিয়েও প্রশ্নের জবাব দিয়েছেন বিসিবি সভাপতি। তিনি বলেন, “সত্যি বলতে আমার কোন ধারণা নেই। শেষ সিরিজ খেলেননি তিনি। দলের বাইরে ছিলেন। ম্যানেজমেন্ট বলতে পারবে, দলে ফেরার জন্য সে যথেষ্ট করছে কিনা।”


শেয়ার করুন :