মেন্টর হওয়া নিয়ে ‌‘মাইন্ড সেট-আপ নেই’ মাশরাফির

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫০ পিএম, ২৬ জুলাই ২০২৩
মেন্টর হওয়া নিয়ে ‌‘মাইন্ড সেট-আপ নেই’ মাশরাফির

ছুটিতে থাকা তামিম ইকবালের চাওয়া বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের মেন্টর হিসেবে কাজ করুক সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে বিষয়টি জাতীয় দলের মেন্টর হওয়া নিয়ে এখনো কিছু ভাবছেন না বর্তমান সরকারের সংসদ সদস্যা মাশরাফি। তার ভাষ্যমতে, জাতীয় ক্রিকেট দলের মেন্টর হওয়া না হওয়া নিয়ে মাথায় কোনো ভাবনা নেই।

বুধবার (২৬ জুলাই) রাজধানীর ধানমন্ডির এক অনুষ্ঠানে সংবাদমাধ্যমের সাথে কথা বলেছেন নড়াইলের এমপি ও সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সেখানে মেন্টর হওয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, “সেটা (মেন্টর হওয়া) ভিন্ন জিনিস। আমার কোনো মাইন্ড সেট-আপ নেই। আগেও বলেছি, আমার এরকম কোনো মাইন্ড সেট-আপ নেই। আপনারা যে প্রশ্ন করছেন, এ প্রশ্নের উত্তরও নেই আমার কাছে।”

তিনি বলেন, “আমি কোনকিছু জানি না। আমার বর্তমানে কী কাজ সেইটা শুধু জানি। কালকে যেটা কাজ আসবে, সেটা করব। পরসুদিনের কথা বলা বা কালকের চিন্তা করার এখন আমার সময় নেই।”

শুধু তাই নয়, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে কেন মেন্টর প্রয়োজন বা তামিম ইকবাল’ই বা কেন চাচ্ছেন তা বুঝতে পারছেন না সাবেক এ অধিনায়ক। বলেন, “মেন্টরে কী লাভ হয়? আমাকে একটু বলতে পারবেন? আমি জানি না, ও (তামিম) কেন চাচ্ছে? মেন্টর জিনিসটা তো… অন্য জিনিস।”

মাশরাফি বলেন, “মেন্টরের কাজটা কী, আমি জানি না। সেরকম পরিস্থিতি এলে, সেরকম হলে তখন বলা যাবে। এখন এ মুহূর্তে আমাকে প্রশ্ন করলে, এর উত্তর নেই। এখানে আমি কী উত্তর দেব? যদি সে রকম কোনো পরিস্থিতি তৈরি হয় ভবিষ্যতে, সে রকম কিছু হয়, তখন আপনাদের সামনে দাঁড়িয়ে কিছু বলা যাবে। এ মুহূর্তে আমি ও রকম কিছু দেখি না।”

সর্বশেষ প্রধানমন্ত্র শেখ হাসিনার সাথে দেখা করে অবসর ভাঙার পর সংবাদ মাধ্যমে মাশরাফিকে মেন্টর হিসেবে চাওয়ার কথা জানিয়েছেন তামিম ইকবাল। এর আগে করোনা চলাকালেও লাইভ অনুষ্ঠানে ২০২৩ বিশ্বকাপে মাশরাফিকে মেন্টর বানোর কথা বলেছিলেন।

প্রধানমন্ত্রীর সাথে তামিম ইকবালের সাক্ষাতের দিন উপস্থিত ছিলেন মাশরাফি। সে বিষয়ে এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী কিছু ডিজায়ার করলে সেটা ভিন্ন জিনিস। সেটার সাথে তর্কে যাওয়ার বা কথা বলার সুযোগ নেই। এ মুহূর্তে আপনাদের কী বলতে পারি? কিছুই বলতে পারি না।”

“কালকে কী পরিস্থিতি হবে, সেটা আমরা কেউ জানি না। সে রকম কোনকিছু ঘটলে তখন দেখা যাবে। এই মুহূর্তে গুরুত্বপূর্ণ হচ্ছে, দল ভালো থাকা, দল ভালো খেলা। যেটা আমরা সবাই আশা করছি।” -যোগ করেন তিনি।


শেয়ার করুন :