অধিনায়কত্ব থেকে পদত্যাগ করেছেন তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ০৩ আগস্ট ২০২৩

অবসর ভেঙে ক্রিকেটে ফিরলেন নেতৃত্ব থেকে পদত্যাগ করেছেন তামিম ইকবাল। বৃহস্পতিবার (৩ আগস্ট) রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠক শেষে সংবাদ মাধ্যমে তামিম নিজে এ তথ্য নিশ্চিত করেছেন।

তামিম ইকবাল বলেন,“আমরা (নাজমুল হাসান পাপন, জালাল উইনুস এবং তামিম ইকবাল)অনেক ডিসকাশন করেছি, আমার কী সমস্যা ছিল, কী হবে সামনে সব কিছু নিয়ে। আমি একটা জিনিস সিদ্ধান্ত নিয়েছি, যে আমি বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব কন্টিনিউ করছি না।”

কারণ হিসেবে তিনি বলেন, “আমার ইনজুরি একটা গুরুত্বপূর্ণ ইস্যু, আমি ইনজেকশন দিয়ে এসেছি। আমি আমার সমস্যাগুলো উনাদের কাছে বলেছি। আমার মনে হয় যে, আমার কাছে টিম ফাস্ট, টিমের কথা চিন্তা করে অধিনায়কত্ব থেকে আমার সরে যাওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলার পর অবসর ভেঙেছিলেন তামিম ইকবাল। ফলে নিজের এমন একটি সিদ্ধান্ত নেওয়ার আগে প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছেন বলেও জানান তিনি।

তামিম বলেন, “আমি এরমধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর সাথেও কথা বলেছি আজকে, উনাকেও আমার মেসেসটা দিয়েছি। উনিও আমার বিষয়টা বুঝেছেন, উনি যা বলার আমাকে সুন্দর করে বুঝিয়ে বলেছেন। সবকিছু মিলিয়ে আমার কাছে মনে হয় যে, আমার অধিনায়কত্ব থেকে সরে যাওয়া দলের জন্য সবচেয়ে ভালো।”

অধিনায়কত্ব না থাকায় যখন সুযোগ হবে সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করবেন বলেও উল্লেখ করেন তামিম। বলেন, “এখন আমি একজন খেলোয়াড় হিসেবে আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো, যখন সুযোগ পাব।”

গত ৫ জুলাই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের পরদিন হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম। তবে পরের দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করার পর অবসর প্রত্যাহার করে নেন তিনি।

অধিনায়ক হিসেবে বাংলাদেশকে ৩৭টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছেন তামিম। তার অধীনে ২১টি জয়, ১৪টি হার ও ২টি ম্যাচ পরিত্যক্ত হয়।


শেয়ার করুন :