বিগ ব্যাশের ড্রাফটে তাইজুল-রিপন ও জাহানারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৩ পিএম, ২৯ আগস্ট ২০২৩
বিগ ব্যাশের ড্রাফটে তাইজুল-রিপন ও জাহানারা

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে (বিবিএল) প্লেয়ার্স ড্রাফটে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের তিন খেলোয়াড়- তাইজুল ইসলাম, রিপন মন্ডল এবং জাহানারা আলম। সোমবার বিদেশি খেলোয়াড়দের সম্পূর্ণ ড্রাফট তালিকা প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

২৯টি দেশের মোট ৩৭৬ জন পুরুষ এবং ১২২ জন নারী খেলোয়াড় ড্রাফটে মনোনীত হয়েছেন। ৩ সেপ্টেম্বর ড্রাফট অনুষ্ঠিত হবে। এছাড়া ৭ ডিসেম্বর শুরু হয়ে আগামী বছরের ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে টুর্নামেন্টটি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সাথে একই সময় হওয়াতে বাংলাদেশ থেকে খুব বেশি খেলোয়াড়কে বিবিএলের জন্য বিবেচনা করা হয়নি। মাত্র দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তরুণ পেসার রিপন মন্ডল। এখনও কোন বিদেশি টুর্নামেন্টে খেলার সুযোগ হয়নি বাঁ-হাতি অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলামের।

রিপনের সাথে বিবিএলের সর্বশেষ আসরে নাম থাকলেও ওই টুর্নামেন্টে খেলার সুযোগ পাননি শফিউল ইসলাম এবং আল-আমিন হোসেন।

এছাড়া, হংকং টি-টোয়েন্টি টুর্নামেন্টের নিয়মিত মুখ বাংলাদেশ নারী ক্রিকেটার জাহানারা আলম। ভারতে টি-টোয়েন্টি টুর্নামেন্টও খেলেছেন তিনি। যা ভেলোসিটি নারী আইপিএল নামে পরিচিত।

এখন পর্যন্ত বাংলাদেশের একমাত্র খেলোয়াড় হিসেবে বিবিএল খেলেছেন সাকিব। ২০১৪ সালে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে দু’টি এবং পরের বছর মেলবোর্ন রেনেগেডসের হয়ে চারটি ম্যাচ খেলেন তিনি।


শেয়ার করুন :