চট্টগ্রামে পরীক্ষা দেবেন তামিম-রিয়াদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১১ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২৩
চট্টগ্রামে পরীক্ষা দেবেন তামিম-রিয়াদ

নিজেদের ফিটনেস প্রমাণের জন্য তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদকে ম্যাচ খেলার সুযোগ দিবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফিটনেস পর্যবেক্ষণের জন্য নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওই দু’জনের স্কোয়াডে থাকার সম্ভাবনা রয়েছে।

পিঠের ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া তামিম এখন সম্পূর্ণ সুস্থ। অপরদিকে, জাতীয় দল থেকে ছিটকে যাওয়ায় দীর্ঘ দিন ধরে ক্রিকেট থেকে দূরে রয়েছেন রিয়াদ।

এশিয়ান গেমস খেলতে যাওয়া দলের অনুশীলনের জন্য একটি ৪০ ওভারের ম্যাচ আয়োজন করতে যাচ্ছে বিসিবি। যেখানে প্রতিপক্ষ হিসেবে খেলবে বাংলাদেশ টাইগার্স। এছাড়া দলটির বিপক্ষে ৫টি টি-টোয়েন্টি ম্যাচেরও আয়োজন করবে বোর্ড।

চট্টগ্রামে বাংলাদেশ টাইগার্স দলের হয়ে শুধুমাত্র ৪০ ওভারের ম্যাচে খেলবেন রিয়াদ ও তামিম। ১৭ সেপ্টেম্বর ম্যাচটি অনুষ্ঠিত হবে। ভারতের বিপক্ষে এশিয়া কাপের শেষ ম্যাচটি খেলে আগামী ১৮ সেপ্টেম্বর দেশে ফিরে আসবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

দেশে ফিরেই নিউজিল্যান্ড সিরিজের প্রস্তুতিতে নেমে পড়বে তারা। দলটিতে তামিমের অন্তর্ভুক্তি অনেকটাই নিশ্চিত। তবে ঝুলে আছে রিয়াদের অন্তুর্ভুক্তির বিষয়টি।

বিশ্বকাপের পরিকল্পনায় গুরুত্বপূর্ণ তারকাদের বিশ্রামে পাঠানোর ইঙ্গিত দিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এতে ফিরে আসার সুযোগ পাবেন রিয়াদ। এছাড়া জাতীয় দলে নিজের অপরিহার্য্যতা প্রমাণে এ সিরিজটি হবে রিয়াদের জন্য বড় সুযোগ।


শেয়ার করুন :