ঢাকা মেট্টোকে হারালো রংপুর, ম্যাচ সেরা নবীন ইসলাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২২ অক্টোবর ২০২৩
ঢাকা মেট্টোকে হারালো রংপুর, ম্যাচ সেরা নবীন ইসলাম

মিরপুরে শেষ হলো ২৫তম জাতীয় ক্রিকেট লিগের ঢাকা মেট্টো এবং রংপুরের মধ্যকার চারদিনের লড়াই। ম্যাচটিতে নাঈম শেখে সেঞ্চুরিতেও জয় পায়নি ঢাকা মেট্টো। ম্যাচ সেরা নবীন ইসলামের অপরাজিত ১৪৫ রানের সুবাদে জাতীয় ক্রিকেট লিগে ঢাকা (এনসিএল) মেট্টোকে ৬৫ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে রংপুর।

১৯ অক্টোবর টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ঢাকা মেট্টোর অধিনায়ক সাদমান ইসলাম। ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ভালো করতে পারেনি রংপুর।

মিরপুরের উইকেটে ঢাকা মেট্টোর বোলারদের বোলিং তোপে ৩৪.১ ওভারে মাত্র ১১৯ রানে গুটিয়ে যায় রংপুর। ঢাকার বোলারদের বিপরীতে ব্যাট হাতে রংপুর ব্যাটারদের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ছিল মেহেদী মারুফের ৩৪ রান। অন্যদিকে, বল হাতে শহিদুল ইসলাম ৪টি এবং আবু হায়দার রনি ও মানিক খান ২টি করে উইকেট শিকার করেন।

রংপুরকে স্বল্প রানে গুটিয়ে দিয়ে ঢাকা মেট্টোও প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়তে পারেনি। ৪৮ ওভারে গুটিয়ে যাওয়ার আগে ১৭৩ রানের সংগ্রহ গড়ে ঢাকা মেট্টো। ব্যাট হাতে দলে পক্ষে সর্বোচ্চ ৪৫ রানের ইনিংস খেলেন মার্শাল আইযুব।

১৭৩ রানের গুটিয়ে গেলেও প্রথম ইনিংস থেকে ৫৪ রানের লিড পায় ঢাকা। তবে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাল্টে যায় রংপুর। দুই ওপেনারের কাছ থেকে বড় সংগ্রহ না পেলেও মিডল অর্ডারে আনিক সরকার এবং নবীন ইসলামের ব্যাটে ৪৬৪ রানের বিশাল স্কোর গড়ে রংপুর।

ব্যাট হাতে ওয়ান ডাউনে নেমে ৯৯ রানের ইনিংস খেলেন আনিক সরকার। মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হলেও দলের বড় সংগ্রহে ভীত গড়ে দেন এ ব্যাটার।

এছাড়া সাত নম্বরে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থেকে ১৪৫ রানের ইনিংস খেলেন নবীন ইসলাম। তাকে দারুণভাবে সঙ্গ দেন ৪৫ রান করা আব্দুর গফফার সাকলাইন।

দ্বিতীয় ইনিংসে রংপুরকে অল্পতেই আটকাতে না পারায় জয়ের জন্য ঢাকার সামনে লক্ষ্য দাঁড়ায় ৪১০ রান। বিশাল এ লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ দিনে দুপুরে গুটিয়ে যাওয়ার আগে ৩৪৫ রান করে ঢাকা মেট্টো।

ব্যাট হাতে ওপেনিংয়ে নেমে নাঈম শেখ ১২০ রানের ইনিংস খেলেন। নাঈম ছাড়াও অধিনায়ক সাদমান ইসলাম ৫৪ রানের ইনিংস খেলেছেন। তবে বাকি ব্যাটাররা আর দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে পারেনি। শেষ দুই ব্যাটারকে থাকতে হয় খালি হাতে।

ফলে ৬৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে রংপুর। দলের এমন জয়ে ম্যাচ সেরা হয়েছে ব্যাট হাতে অপরাজিত ১৪৫ রানের ইনিংস খেলা রংপুরের নবিল ইসলাম।


শেয়ার করুন :