পোলার্ডকে সহকারী কোচ বানালো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৫ পিএম, ২৫ ডিসেম্বর ২০২৩
পোলার্ডকে সহকারী কোচ বানালো ইংল্যান্ড

২০২৪ সালের জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ-যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ আসরকে সামনে রেখে কাইরন পোলার্ডকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড। সর্বশেষ চলতি বছরের সেপ্টেম্বরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলা পোলার্ড বর্তমানে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের ব্যাটিং কোচ হিসেবেও কাজ করছেন।

ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ডকে কোচ বানানোর বিষয়টি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) থেকে নিশ্চিত করা হয়েছে। মূলত স্থানীয় কন্ডিশন সম্পর্কে ধারণা পেতেই পোলার্ডকে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ায় ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেও স্থানীয় একজনকে নিয়োগ দিয়েছিল ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মাইক হাসি কোচিং স্টাফে যুক্ত করে ফাইনালে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড। এবার ২০২৪ বিশ্বকাপ সামনে রেখে একই পথে হাঁটলো ইংলিশরা।

ইসিবির এক বিবৃতিতে বলেছে, ‘পোলার্ড ইংল্যান্ডের পুরুষ দলের সঙ্গে বিশেষভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সহকারী কোচ হিসেবে যোগ দেবেন। তিনি স্থানীয় কন্ডিশন সম্পর্কে বিশেষজ্ঞ মত দেবেন।'

টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে তাদের সময়টা ভালো যাচ্ছে না। ভারতে ওয়ানডে বিশ্বকাপে শিরোপা ধরে রাখার মিশনে যাচ্ছেতাই পারফরম্যান্স করেছে, বিদায় নিতে হয়েছে গ্রুপপর্ব থেকেই।

৩৬ বছর বয়সী পোলার্ড ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১০১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন। ২০১২ আসরে বিশ্বকাপজয়ী দলের সদস্যও ছিলেন তিনি। তবে সবচেয়ে বেশি খ্যাতি কুড়িয়েছেন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টিতে। এখন পর্যন্ত ৬৩৭টি স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন পোলার্ড। ২০২২ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন পোলার্ড।


শেয়ার করুন :