বিসিবির কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ, নেই তামিম ইকবাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১১ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪
বিসিবির কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ, নেই তামিম ইকবাল

২০২৪ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে ২১ জনকে রাখা হয়েছে। তবে তালিকায় নাম নেই জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবালের। এছাড়া মোট পাঁচজন ক্রিকেটার তিন ফরম্যাটে চুক্তিবদ্ধ রয়েছেন।

ঘরের মাঠে সিরিজ চলাকালে হঠাৎ অবসরে যাওয়া এবং ফিরেও বিশ্বকাপের দলে জায়গা না পাওয়া তামিম ইকবাল অবশ্য নিজেই কেন্দ্রীয় চুক্তি থাকতে চাননি। তামিম চাওয়ার বিষয়টি গুরুত্ব দিয়েই নতুনদের সুযোগ দিতে ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তিতে তামিম ইকবালকে রাখা হয়নি।

বিসিবির কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশের আগেই অবশ্য বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছেন আগামী এক বছরের জন্য বাংলাদেশ ক্রিকেটের তিন ফরম্যাটেই নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত। ফলে শান্ত ছাড়া আর মাত্র ৪জন রয়েছে তিন ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে।

শান্ত ছাড়া বাকি চারজন হলেন- সাবেক অধিনায়ক সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ এবং শরিফুল ইসলাম। বাকি ১৬ জনের মধ্যে শুধুমাত্র ওয়ানডে ফরম্যাটে রয়েছেন দুইজন, মাহমুদউল্লাহ রিয়াদ এবং তানজিম হাসান সাকিব। টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া মুশফিকুর রহিম ওয়ানেড ও টেস্ট দুই ফরম্যাটেই চুক্তিবদ্ধ রয়েছেন।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে শুধুমাত্র টি-টোয়েন্টিতে রয়েছেন তিনজন; নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান এবং কাজী নুরুল হাসান সোহান। এছাড়া ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে রয়েছেন- তাসকিন আহমেদ, তাওহিদ হৃদয়, মোস্তাফিজুর রহমান এবং হাসান মাহমুদ।

শুধুমাত্র টেস্ট ক্যাটাগরিতে রয়েছেন- মমিনুল হক, তাইজুল ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ এবং নাঈম হাসান।


শেয়ার করুন :