টেস্ট স্থগিত, টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ১৬ মার্চ ২০২৪
টেস্ট স্থগিত, টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। তবে একই সফরে দুটি টেস্ট খেলার কথা থাকলেও বিশ্বকাপ সামনে রেখে তা স্থগিত করা হয়েছে।

শনিবার (১৬ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে এক বিজ্ঞপ্তিতে জিম্বাবুয়ের সিরিজের সূচি জানানো হয়েছে।

সূচি অনুযায়ী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের প্রথম তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে- ৩, ৫ ও ৭ মে। এরপর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টি হবে ১০ ও ১২ মে।

বাংলাদেশ সফরে দু’টি টেস্ট এবং পাঁচটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল সফরকারী জিম্বাবুয়ে দলের। তবে দুই ক্রিকেট বোর্ডের সম্মতিতে টেস্ট দু’টি ২০২৫ সাল পর্যš স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, “যেহেতু আমরা এ বছর একটানা ক্রিকেটের মধ্যে ছিলাম এবং জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলার সিদ্ধান্ত নিয়েছি। আমরা এখন টেস্ট সিরিজ খেলছি না। আগামী বছর দুই ম্যাচের নির্ধারিত টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে।”

২৮ এপ্রিল বাংলাদেশে পা রাখবে জিম্বাবুয়ে দল। ৩ মে থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।


শেয়ার করুন :