টি-টোয়েন্টি বিশ্বকাপেও ‘খেলতে পারবেন না’ এবাদত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৪ পিএম, ১১ এপ্রিল ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপেও ‘খেলতে পারবেন না’ এবাদত

চন্ডিকা হাথুরুসিংহের সাথে এবাদত হোসেন, ফাইল ফটো

পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকা টাইগার পেসার এবাদত হোসেন ওয়ানডের পর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলতে পারবেন না। চলতি বছরের জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোনভাবেই এবাদতের মাঠে ফেরার সম্ভাবনা নেই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী ক্রিকেট ভিত্তিক সংসাদ মাধ্যম ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিশ্বকাপের আগে এবাদত নিজেকে ফিট হতে পারবেন না।

২০২৩ সালের জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের হোম সিরিজে বোলিং করার সময় আম্পায়ারের সাথে ধাক্কা লাগায় ইনজুরিতে পড়েন। লিগামেন্ট ইনজুরির অস্ত্রোপচার শেষে বর্তমানে এবাদত পুনর্বাসন প্রক্রিয়ায় রয়েছেন।

বিশ্বকাপের আগেই মাঠের ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী ছিলেন এবাদত। তিনি বলেছিলেন, বিশ্বকাপের আগেই মাঠের ফেরার জন্য কঠোর পরিশ্রম করছেন তিনি। তবে দেবাশীষ বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ডানহাতি পেসার এবাদতের প্রত্যাবর্তনের সুযোগ উপায় নেই।

বিসিবির প্রধান চিকিৎসক বলেন, “কোন ভাবেই না (বিশ্বকাপের আগে এবাদতের প্রত্যাবর্তন)। আমরা এটা নিয়ে ভাবছিও না। এ ধরনের অপারেশনে ১২ মাস, কমপক্ষে ১০ মাস লাগবেই।”

তিনি আরও বলেন, “তার (এবাদত) ডিসেম্বর (২০২৩) অপারেশন করা হয়েছে, এখন কমপক্ষে অক্টোবরের (২০২৪) আগে মাঠে ফেরার সম্ভাবনা নেই। তবে হয়তো তিনি প্রত্যাবর্তন করতে পারেন, তবে অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপে না।”



শেয়ার করুন :