জাতীয় দলে ফেরা নিয়ে তামিমের দিকে বল ঠেলে দিলেন শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৯ পিএম, ১৬ এপ্রিল ২০২৪
জাতীয় দলে ফেরা নিয়ে তামিমের দিকে বল ঠেলে দিলেন শান্ত

জাতীয় দলে ফেরার বিষয়ে তামিম ইকবালের দিকে বল ঠেলে দিলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। জাতীয় দলের হয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে হলে তামিমের নিজের ইচ্ছা থাকতে হবে বলে জানিয়েছেন শান্ত।

মিরপুরে সোমবার আবাহনী লিমিটেড এবং প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মধ্যকার ম্যাচ শেষে তামিমের সাথে রুদ্ধদ্বার আলোচনা করেন শান্ত। এতে আবারও তামিমের জাতীয় দলে ফেরার কিঞ্চিৎ আশা জাগে।

বিষয়টি নিয়ে সোমবার সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে গেলেও মঙ্গলবার আবারও একই ধরনের প্রশ্নের সম্মুখিন হতে হয় টাইগারদের তিন ফরম্যাটের অধিনায়ং নাজমুল হোসেন শান্তকে।

শান্ত বলেন, “হ্যাঁ গতকাল (সোমবার) আমরা কথা বলেছিলাম। আমরা ক্রিকেট নিয়ে কথা বলেছি। অধিনায়ক হিসেবে আমি কী ভাবছি সে বিষয়ে সবকিছু পরিষ্কার করে দিয়েছি। এ মুহূর্তে সবকিছু পরিষ্কার করা কঠিন এবং তিনি (তামিম ইকবাল) সময়ও চান। এ মুহূর্তে আমাদের সামনে ডিপিএল, আগে টুর্নামেন্ট শেষ হোক।”

তিনি বলেন, “আমাকেও এটা নিয়ে আরও ভাবতে হবে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সে (তামিম) নিজের প্রত্যাবর্তন নিয়ে কী ভাবছেন। তাকে নিজের ইচ্ছা প্রকাশ করতে হবে। তারপর আমরা পরবর্তী প্রক্রিয়া শুরু করতে পারবো।”

ইতিমধ্যেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তামিম। টেস্ট ক্রিকেটে খেলার কোন ইচ্ছা নেই তার। কারণ বিসিবির মতে, পাঁচ দিনের ক্রিকেটে শতভাগ ফিটনেস লেভেল প্রয়োজন।

তামিম ও মুশফিকুর রহিমের অবসরের পর টি-টোয়েন্টি দলে অভিজ্ঞতার ঘাটতি রয়েছে বেশ। তবে অবসর ভেঙে তাদের টি-টোয়েন্টি দলে ফেরানোর বিষয় নিয়ে ভাবছেন না শান্ত।

টাইগার অধিনায়ক বলেন, “আমি তাদের টি-টোয়েন্টি অবসর নিয়ে ভাবছি না। দ্রুত এগিয়ে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ মুহূর্তে আমাদের দলও ভারসাম্যপূর্ণ।”

টি-টোয়েন্টি দলকে ভারসাম্যপূর্ণ বললেও বিশ্বকাপ নিয়ে ভক্তদের খুব বেশি প্রত্যাশ না করার অনুরোধ করেছেন শান্ত। বলেন, “আমি যা দেখেছি, যে কোন বিশ্বকাপের আগে এবং কখনও কখনও অতিরিক্ত আলোচনা হয়। এ জন্য প্রত্যাশা আরও বেড়ে যায়। আমি ভক্তদের প্রত্যাশা কমানোর জন্য অনুরোধ করছি।”

তিনি আরও বলেন, “বাংলাদেশ ক্রিকেটকে ভালোবাসে ভক্তরা। তবে খুব বেশি আশা করার কোন দরকার নেই। আমরা সব খেলোয়াড়রাই বিশেষ কিছু করতে চাই। আমরা দলকে ভালো অবস্থায় নিতে চাই, যাতে ভক্তরা আমাদের নিয়ে গর্ব করে। কিন্তু অতিরিক্ত প্রত্যাশা ভালো না।”



শেয়ার করুন :