বিশ্বাসের ‌‘কমতি’ থাকায় বাদ সাইফউদ্দিন, বিশ্বকাপ দলে তানজিম সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ১৫ মে ২০২৪
বিশ্বাসের ‌‘কমতি’ থাকায় বাদ সাইফউদ্দিন, বিশ্বকাপ দলে তানজিম সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল দেওয়ার পর থেকে যে বিষয়টি নিয়ে সবচেয়ে বেশি আলোচনা চলছে তা হলো মোহাম্মদ সাইফউদ্দিনের জায়গা না পাওয়া। এবার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানালেন, বিশ্বকাপ দলে থাকা তানজিম হাসান সাকিব এবং সাইফউদ্দিনের মধ্যে যে পার্থক্য রয়েছে তা হলো টিম মেনেজম্যানন্টের বিশ্বাস।

বুধবার (১৫ মে) বিশ্বকাপ যাত্রার পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এমন তথ্য জানান অধিনায়ক শান্ত।

তিনি বলেন, তানজিম হাসান সাকিব এবং সাইফউদ্দিনের মধ্যে খুব বেশি পার্থক্য নেই। তবে নির্বাচক মন্ডলীর সদস্য, কোচ আমরা সবাই মিলে সাকিবের উপর বিশ্বাস রেখেছি। আমারদের মনে হয়েছে সাকিব আমাদের জন্য বেস্ট চয়েজ।

শান্ত বলেন, দুজনেই খুব ক্লোজ ছিল। আমি বিস্তারিত বলতে চাই না। তবে ওখানের (ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্র) কন্ডিশনে সাকিবের উপর আমাদের কনফিডেন্সটা একটু বেশি ছিল। যার কারণে তাকে নেওয়া হয়েছে।

সাইফউদ্দিনকে বাদ দিয়ে তানজিম হাসান সাকিবকে বিশ্বকাপে দলে অন্তর্ভুক্ত করায় টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহের দিতে হয়েছে উত্তর।

এক প্রশ্নের জবাবে টাইগা কোচ বলেন, “এ বিষয়টা নিয়ে নির্বাচকরা কথা বলেছেন। আমরা দু’জনকেই (সাইফউদ্দিন ও তানজিম হাসান সাকিব) ভালো সুযোগ দিয়েছি জিম্বাবুয়ে সিরিজে পারফর্ম করার, যা পেয়েছি দু’জনের মধ্যে সাকিব জোরে বল করতে পারে।”

কোচ আরও বলেন, “সে (তানজিম হাসান সাকিব) সাইফের চেয়ে ফাস্ট বল করতে পারে। আমরা দু’জনকে ভিন্ন ভিন্ন অবস্থায় দেখেছি- পাওয়ার প্লে, মিডল ওভার এবং ডেথ। সাকিব যেভাবে বল করেছে আমরা তার বোলিংয়ে খুশি। সে অনেক লম্বা সময় থেকে টিমের সাথে আছে, যা তাকে বাড়তি সুবিধা দিয়েছে।”

বাংলাদেশের বিশ্বকাপ দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, মাহেদি হাসান, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিদ হাসান সাকিব।

রিজার্ভ: আফিফ হোসেন, হাসান মাহমুদ।



শেয়ার করুন :