বিসিবির এইচপি ক্যাম্পে ২৫ ক্রিকেটার, রাজশাহী-বগুড়াতে হবে স্কিল ট্রেনিং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২০ মে ২০২৪
বিসিবির এইচপি ক্যাম্পে ২৫ ক্রিকেটার, রাজশাহী-বগুড়াতে হবে স্কিল ট্রেনিং

ফাইল ফটো

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে জাতীয় দল যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও ফাঁকা থাকছে না মিরপুর শেরে বাংলা। জাতীয় দল দেশে না থাকায় মাসব্যাপী বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডের ক্যাম্প শুরু হচ্ছে। জাতীয় দলের পাইপলাইনে থাকা ২৫ জন ক্রিকেটার নিয়ে শুরু হচ্ছে এ ক্যাম্প।

সোমবার (২০ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যেখানে সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সেরা পারফর্মারদের গুরুত্ব দিয়ে তৈরি করা হয়েছে এইচপি’র ২৫ জনের স্কোয়াড।

বিসিবি জানায়, ক্যাম্পে ক্রিকেটীয় অনুশীলন ছাড়াও ইংরেজি ভাষার দক্ষতা, খাদ্যাভ্যাস, গণমাধ্যমের সঙ্গে যোগাযোগ, প্লেয়িং কন্ডিশন সম্পর্কে ধারণা ও দুর্নীতি বিরোধী গাইডলাইন সম্পর্কে জ্ঞান দেওয়া হবে। ঢাকায় তাত্ত্বিক বিষয়ের ক্যাম্পের পর রাজশাহী ও বগুড়ায় হবে স্কিল ট্রেনিং ও ম্যাচ অনুশীলন।

২০ মে এইচপি স্কোয়াডের রিপোর্টিং শেষে ২১ মে থেকে ১৫ জুন পর্যন্ত ঢাকায় তাত্ত্বিক বিষয়ে ক্যাম্প অনুষ্ঠিত হবে। এরপর ২১ জুন থেকে ১৮ আগস্ট বগুড়া ও রাজশাহীতে স্কিল ট্রেনিং ক্যাম্প হবে।

স্কিল ট্রেনিং ক্যাম্পে ম্যাচ সিনারিও অনুশীলন এবং নিজেদের মধ্যে ভাগ হয়ে ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। আর ২৬ অগাস্ট থেকে ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ ‘এ'’ ও বাংলাদেশ টাইগার্সের বিপক্ষে ম্যাচ খেলবে এইচপি দল।

২৫ সদস্যের এইচপি দল
টপ অর্ডার ব্যাটার : মাহফিজুল ইসলাম, আশিকুর রহমান শিবলি, জিশান আলম, হাবিবুর রহমান, আব্দুল্লাহ আল মামুন, প্রান্তিক নওরোজ নাবিল, খালিদ হাসান।

মিডল অর্ডার ব্যাটার : আরিফুল ইসলাম, এসএম মেহেরব হাসান, আইচ মোল্লা, আহরার আমিন, শিহাব জেমস, অমিত হাসান, প্রীতম কুমার।

অলরাউন্ডার : মাহফুজুর রহমান রাব্বি, শেখ পারভেজ জীবন।

স্পিনার : রাকিবুল হাসান, ওয়াসি সিদ্দিকি, মেহেদী হাসান, নাইম হোসেন সাকিব।

পেসার : রুয়েল মিয়া, মারুফ মৃধা, রিপন মন্ডল, আশিকুর জামান, রোহানাত দৌলা বর্ষণ।



শেয়ার করুন :