ডাম্বুলা থান্ডার্সের মালিক গ্রেফতার, এলপিএলে মোস্তাফিজদের দলের চুক্তি বাতিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ২২ মে ২০২৪
ডাম্বুলা থান্ডার্সের মালিক গ্রেফতার, এলপিএলে মোস্তাফিজদের দলের চুক্তি বাতিল

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) মোস্তাফিজকে সরাসরি চুক্তিতে দলে ভেড়ানোর মালিক তামিম রহমানকে গ্রেফতার করেছে শ্রীলঙ্কা পুলিশ। এ ঘটনাকে কেন্দ্র করে ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে চুক্তি বাতিল করেছে এলপিএল কর্তৃপক্ষ। ফলে দল পেলেও এলপিএলে মোস্তাফিজের খেলা নিয়ে তৈরি হলো শঙ্কা।

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে কলম্বো পুলিশ কর্তৃক তামিম রহমানকে গ্রেফতার করেছে বলে জানানো হয়েছে। শ্রীলঙ্কায় ম্যাচ ফিক্সিং সংক্রান্ত অপরাধ ফৌজদারি হিসেবে বিবেচিত হয়।

গ্রেফতার হওয়া ফ্র্যাঞ্চাইজিটের মালিক তামিম রহমান বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক। তামিম রহমানের মালিকানাধীন লঙ্কান প্রিমিয়ার লিগের দল ডাম্বুলা থান্ডার্স প্রথমবারের মতো টাইগার পেসার মোস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছিল।

নিলামের অপেক্ষায় না থেকে মোস্তাফিজকে সরাসরি চুক্তিতে দলে নিয়েছিল ডাম্বুলা থান্ডার্স। তবে ফিক্সিং অভিযোগে মালিককে গ্রেফতার করার পর এলপিএল থেকে ডাম্বুলা থান্ডার্সের চুক্তি বাতিল করেছে। ফলে আসন্ন আসরে মোস্তাফিজের দল ডাম্বুলা থান্ডার্স আর খেলেতে পারবে না।

এলপিএল থেকে এক বিবৃতিতে বলা হয়, ‍‍‍গ্রেফতার হওয়া তামিম রহমানের বিরুদ্ধে অভিযোগের সুনির্দিষ্ট বিষয়গুলো অস্পষ্ট থাকলেও লঙ্কা প্রিমিয়ার লিগের সততা এবং মসৃণভাবে পরিচালনা করা এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এলপিএলের এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেছেন, ‍ডাম্বুলা থান্ডার্সের মালিক গ্রেফতার এবং দল বাতিল হলেও এলপিএল নির্ধারিত সময় অনুযায়ী এগিয়ে যাবে। ডাম্বুলা থান্ডার্সের জন্য সময়মতো মালিক খুঁজে না পেলে বোর্ড দল চালাবে।



শেয়ার করুন :