বিশ্বকাপ জিততে মুখিয়ে রোহিত শর্মা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৪ পিএম, ২৩ এপ্রিল ২০২০
বিশ্বকাপ জিততে মুখিয়ে রোহিত শর্মা

ফাইল ছবি

রোহিত শর্মা সীমিত ওভারের ক্রিকেটে শুধু ভারতের নয় বিশ্বের সেরা ওপেনারদের একজন। প্রত্যেক ক্রিকেটারেরই স্বপ্ন থাকে দেশের হয়ে বিশ্বকাপ জেতা। রোহিত শর্মাও তাদেরই একজন। সম্প্রতি এক সাক্ষাৎকারে রোহিত শর্মা জানিয়েছেন, তিনি বিশ্বকাপ জিততে চান।

২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ভারত। যেখানে ভারতীয় দলের সদস্য ছিলেন রোহিত। ২০১১ সালে ভারত ওয়ানডে বিশ্বকাপ জিতলেও সেই দলের সদস্য ছিলেন না তিনি। ১৩ বছর ধরে কোন বিশ্বকাপ ট্রফি ছুঁয়ে না দেখতে পারার আক্ষেপে পুড়ছেন তিনি। তাই তো বিশ্বকাপ জয়ের জন্য মুখিয়ে আছেন তিনি।

ইন্ডিয়ান টুডেকে রোহিত শর্মাকে বলেন, আমাদের সবারই স্বপ্ন এক সাথে বিশ্বকাপ জেতা। অবশ্য, আপনি বাহিরে যেখানেই খেলেন না কেন সব জায়গাতেই জিততে চান। তবে বিশ্বকাপ এমন একটা জিনিস যা সবার উপরে। তাই আমি বিশ্বকাপ জিততে চাই।

সীমিত ওভারের ক্রিকেটে তিনি কতটা দুর্দান্ত তা তার পরিসংখ্যানের দিকে তাকালেই বুঝা যায়। প্রায় ৫০ গড়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে ১১ হাজার ৮৮৮ রান করেছেন তিনি। সাদা পোষাকেও বেশ উজ্জ্বল তিনি। ৩২ ম্যাচে ৪৬.৫৪ গড়ে করেছেন ২১৪১ রান। ২০১৯ সালে ঘরের মাঠে ঈর্ষণীয় ৯২.৬৬ গড়ে করেছেন ৫৫৬ রান।

ঘরের মাঠের মত গড়টা এতটা ভালো নয় দেশের বাহিরে। বিদেশের মাটিতে রোহিত শর্মার গড় মাত্র ২৬.৩২। তাই তো বাড়াতে মুখিয়ে রোহিত। ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফর মিস করায় তাকিয়ে আছেন অস্ট্রেলিয়া সফরের দিকে।

তিনি বলেন, আমি নিউজিল্যান্ডের কন্ডিশনে খেলার জন্য অপেক্ষায় ছিলাম তবে দুর্ভাগ্য ইনজুরি খেলতে দেয়নি। নিজেকে পরীক্ষা করতে অস্ট্রেলিয়া সফরের জন্য অপেক্ষা করতে পারছি না। তাদের মাঠে দুই দলের সাথে খেলা ভিন্ন বলে। আমরা দল হিসেবে ভালো খেলছি, আমরা সেরা ক্রিকেট খেলার চেষ্টা করবো। তাই যদি হয় তাহলে দুর্দান্ত এক সিরিজের অংশ হতে পারে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্টোকস নয়, ক্যালিসই সেরা অলরাউন্ডার : মঈন আলী

স্টোকস নয়, ক্যালিসই সেরা অলরাউন্ডার : মঈন আলী

আর্থিক সঙ্কটে উইন্ডিজ, বকেয়া খেলোয়াড়দের ম্যাচ ফি

আর্থিক সঙ্কটে উইন্ডিজ, বকেয়া খেলোয়াড়দের ম্যাচ ফি

অস্ট্রেলিয়া-ভারত বিশ্বকাপ বদল চান গাভাস্কার

অস্ট্রেলিয়া-ভারত বিশ্বকাপ বদল চান গাভাস্কার

১০০ মিলিয়ন ডলার ক্ষতির মুখে অস্ট্রেলিয়া

১০০ মিলিয়ন ডলার ক্ষতির মুখে অস্ট্রেলিয়া