বিশ্বকাপে অস্ট্রেলিয়া মেয়েদের হ্যাটট্রিক জয়, টানা হারে নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৬ পিএম, ১৩ মার্চ ২০২২
বিশ্বকাপে অস্ট্রেলিয়া মেয়েদের হ্যাটট্রিক জয়, টানা হারে নিউজিল্যান্ড

চলতি নারী বিশ্বকাপের অন্যতম ফেভারিট স্বাগতিক নিউজিল্যান্ড। বাংলাদেশকে হারিয়ে শুরুতে সেটার ইঙ্গিতও দিয়ে রেখেছিল তারা। পরের ম্যাচে ভারতকে হারিয়ে টানা দুই জয়ে আকাশে উড়ছিল সোফি ডিভাইনের দল। এবার টানা দুই হারে মাটিতে নেমে এসেছে তারা। শেষ ম্যাচে স্বাগতিকদের ১৪১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে অজিরা।

রোববার (১৩ মার্চ) ওয়েলিংটনে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। জবাবে অজিদের বোলিং তোপে মাত্র ১২৮ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

অসিদের বড় সংগ্রহ এনে দেওয়ার শুরুটা করেন দুই ওপেনার রাচেল হেইনস ও অ্যালিসা হিলি। দু’জন মিলে ৩৭ রানের ছোট্ট একটা জুটি গড়ে দিয়ে যান। এই জুটির উপর ভর করে বাকি পথটা পাড়ি দেন এলিসা পেরি (৬৮), বেথ মুনি (৩০), তাহলিয়া ম্যাকগ্রা (৫৭)।

শেষের দিকে ১৮ বলে ৪ চার ও ৪ ছয়ে ৪৮ রানের ঝরো ইনিংস খেলেন অ্যাশলে গার্ডনার। আর তাতেই ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৬৯ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

২৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। দলীয় সংগ্রহ ৩৫ এর ঘর পেরোতেই একে একে ফিরে যান শুরুর পাঁচ ব্যাটার! সেখান থেকে অ্যামি সাদারওয়েটের ৪৪, লিয়া তাহুহুর ২৩ ও ক্যাটে মার্টিনরার ১৯ রানে হারের ব্যবধানটাই কেবল কমেছে।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ডারসি ব্রাউন। দুইটি করে উইকেট নিয়েছেন আমান্দা জেড ওয়েলিংটন ও অ্যাশলে গার্ডনার। ব্যাটিংয়ে ৬৮ রানের পর বল হাতেও ১ উইকেট শিকার করে নিয়ে ম্যাচসেরা হয়েছেন এলিসা পেরি।

এই জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে চলে এসেছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচে টানা তিন জয়ে ৬ পয়েন্ট তাদের। নিউজিল্যান্ড অবস্থান করেছে চারে। এই জয়ে আরও একটা রেকর্ড হয়েছে।

নারী-পুরুষ মিলিয়ে বিশ্বের প্রথম দল হিসেবে নির্দিষ্ট কোনো প্রতিপক্ষের বিপক্ষে ১০০ ওয়ানডে জয়ের রেকর্ড গড়েছে অস্ট্রেলিয়া। এই রেকর্ডে দ্বিতীয় স্থানে আছে ভারতের পুরুষ ক্রিকেট দল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৩ মার্চ

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৩ মার্চ

বিশ্বকাপে নিজেদের রেকর্ড ভাঙার ম্যাচে ভারতীয় মেয়েদের বড় জয়

বিশ্বকাপে নিজেদের রেকর্ড ভাঙার ম্যাচে ভারতীয় মেয়েদের বড় জয়

নারী বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট  শিকারীকে ছুঁলেন ঝুলন গোস্বামী

নারী বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারীকে ছুঁলেন ঝুলন গোস্বামী

মেয়ে ফাতিমাকে ফিফটি উৎসর্গ করলেন বিসমাহ

মেয়ে ফাতিমাকে ফিফটি উৎসর্গ করলেন বিসমাহ