অবশেষে জ্বললো তানজিদ তামিমের ব্যাট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১৯ অক্টোবর ২০২৩
অবশেষে জ্বললো তানজিদ তামিমের ব্যাট

বিশ্বকাপে ওপেনার তামিম ইকবালের পরিবর্তে দলে নিয়েছে তরুণ ব্যাটার তানজিদ হাসান তামিম। তবে বিশ্বকাপে প্রথম তিন ম্যাচেই রান পাচ্ছিল না তানজিদ। অবশেষে ভারতের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে হাসলো তানজিদ তামিমের ব্যাট। ওয়ানডে ক্যারিয়ারের প্রথমবারের মতো করলেন ফিফটি।

স্বাগতিক ভারতের বিপক্ষে পুনে টস জিতে লিটন দাসের সাথে ওপেনিংয়ে জুটি বেঁধে ব্যাট করতে নেমেছিলেন তানজিদ হাসান তামিম। শুরুতে সাবধানে খেলে ক্রমেই আক্রমণাত্মক হয়ে ওঠেন এ তরুণ ব্যাটার।

ইনিংসের ১৪তম (১৩.৫) ওভারে ব্যাট হাতে ব্যক্তিগত রানের স্কোর ৫০ করেন তানজিদ তামিম। ১২১.৯৫ স্ট্রাইক রেটে তার এ ইনিংসে ৫টি চার এবং ৩টি ছক্কার মার ছিল। তবে ফিফটি করার পর আর বেশিদূর যেতে পারেনি তানজিদ তামিম। আরও ২ বল খেলে ৫১ রানে সাজঘরে ফিরেন তিনি।

তানজিদ সাজঘলে ফেরায় ৯৩ রানে বাংলাদেশের উদ্বোধনী জুটি ভাঙে। এর মধ্য দিয়ে ভারতের বিপক্ষে দীর্ঘ ২৪ বছর পুরোনো রেকর্ড ভঙে বাংলাদেশ। ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ উদ্বোধনী জুটির মালিক এখন লিটন দাস এবং তানজিদ তামিম।

বিশ্বকাপে উদ্বোধনী জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ ছিল ৬৯ রান। ১৯৯৯ আসরে পাকিস্তানের বিপক্ষে ৬২ রানে জেতা ম্যাচে প্রথম উইকেটে এ জুটি গড়েছিলেন মেহরাব হোসেন ও শাহরিয়ার হোসেন।


শেয়ার করুন :