জয়ের বিকল্প নেই, জয়টাই প্রধান লক্ষ্য : তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৮ পিএম, ২৭ অক্টোবর ২০২৩
জয়ের বিকল্প নেই, জয়টাই প্রধান লক্ষ্য : তাসকিন

বিশ্বকাপে খেলা পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই হেরে গেছে বাংলাদেশ। সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে লিগ পর্বে বাকি চার ম্যাচের মধ্যে সবগুলোতেই জিততে হবে। দলের এ অবস্থায় নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ সামনে রেখে টাইগার পেসার তাসকিন আহমেদ জানলেন, বাংলাদেশের সামনে জয়ের কোন বিকল্প নেই, জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামবে তারা।

শনিবার (২৮ অক্টোবর) কলকাতার ইডেন গার্ডেনে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ইনজুরি থেকে সুস্থ হয়ে এ ম্যাচ দিয়ে আবার মাঠে ফিরবেন তাসকিন। শুক্রবার (২৭ অক্টোবর) সংবাদ সম্মেলনে হাজির হয়ে তাসকিন নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ নিয়ে তাসকিন বলেন, ‍“আমাদের ব্যাটিং বোলিং কোনটাই আশা অনুযায়ী ভালো হয়নি। তবে আশা করছি, কালকে (শনিবার) আমাদের সেরাটা দিয়ে, যেসব জায়গায় মিসটেক হয়েছে সেসব জায়গায় আম্প্রুভ করে...। মেইল লক্ষ্য এখন তো জিতার কোন বিকল্প নাই, এখন নিজেদের সেরাটা দিয়েই জিতাটা মেইল লক্ষ্য।”

তিনি বলেন, “যেসব জায়গায় ভালো হয় নাই সেসব জায়গায় যদি ফিফটিন পারসেন্ট ভালো করতে পারি তাহলে হয়তো জিতার সুযোগ আসবে। যখন খারাপ হয় আমাদের ১৫ জনরই এটা (চাপে থাকা) হয়। তো ওটা আমরা নিচ্ছি, সব প্রেসারই নিচ্ছি। আবার যখন ভালো আসবে তখন সবাই মিলে সেলিব্রেট করবো।”

ব্যাটারদের পাশাপাশি বিশ্বকাপে এখন পর্যন্ত ভালো কোন ফল এনে দিতে পারেনি দলের ফাস্ট বোলাররা। তবে সামনের ম্যাচগুলোতে ভালো করার আশা করেন এ টাইগার পেসার।

তাসকিন বলেন, “ফাস্ট বোলার ইউনিটটা সর্বশেষ এক দেড় বছর ধরে ভালো ইস্প্রুফ করেছে, বেশ ভালো। হয়তো লাস্ট পাঁচটা ম্যাচে আমরা তেমন ভালো করতে পারিনি। ফাস্ট বোলাররা হেল্প পাচ্ছে না, এটা না বলে আমরা কিভাবে আরেকটু ভালো করতে পারে সেদিকে ফোকাস করছি। সেই জিনিসগুলো নিয়ে আমরা মিটিং করছি, প্র্যাকটিস করছি কেমনে ভালো করা যায়।”

তিনি আরও বলেন, “নেক্সটা চারটা ম্যাচে লক্ষ্য যা করেছি তার থেকে যেন ইম্প্রুভ নিয়ে শেষ করতে পারি। এবং আমরা ভালো না করলে জিতাটাও ডিফিকাল্ট। যেহেতু আমাদের পেস বোলারদের একটা দায়িত্ব আছে। তো ইনশা আল্লাহ আমরা ভালো কিছু করবো এই আশা এবং ভালো করবো ইনশা আল্লাহ।

নেদারল্যান্ডসের বিপক্ষে এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে দুইবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নেদারল্যান্ডস। দুই ম্যাচে সমান একটি করে জয় রয়েছে ‍দুই দলের। ফলে শনিবারের ম্যাচে এগিয়ে যাওয়ার পালা। সর্বশেষ দেখায় জয় পেয়েছে বাংলাদেশ।



শেয়ার করুন :