ফারজানা-মুর্শিদার রেকর্ড জুটি, পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতলো টাইগ্রেসরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৮ পিএম, ১০ নভেম্বর ২০২৩
ফারজানা-মুর্শিদার রেকর্ড জুটি, পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতলো টাইগ্রেসরা

ঘরের মাঠে পাকিস্তান নারী দলের বিপক্ষে টি-টোয়েন্টির পর এবার ওয়ানডে সিরিজও জিতলো বাংলাদেশের মেয়েরা। মিরপুরে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ফারজানা হক এবং মুর্শিদার রেকর্ড জুটিতে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছেন বাংলাদেশ।

এ ম্যাচ জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিলো বাংলাদেশের মেয়েরা। পাকিস্তান নারী দলের বিপক্ষে বাংলাদেশ মেয়েদের এটি দ্বিতীয় সিরিজ জয়।

শুক্রবার (১০ নভেম্বর) টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট ১৬৬ রানের সংগ্রহ গড়েছিল পাকিস্তান। দলের পক্ষে অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলেছিলেন ওপেনার সিদরা আমীন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের পক্ষে ওপেনিং জুটি রেকর্ড ১২৫ রান করেন ফারজানা হক পিংকি এবং মুর্শিদা খাতুন। ফারজানা-মুর্শিদার রেকর্ড রানের জুটিতে সহজেই জয় তুলে নেয় বাংলাদেশের মেয়েরা।

শেষ দিকে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ২৫ বলে ১৮ এবং সোবহানা মোস্তারি ৩০ বলে ১৯ রান করে দলের জয়ে অবদান রাখেন। ম্যাচ সেরা হয়েছেন ব্যাট হাতে ১১৩ বলে ৬২ রান করা ফারজানা হক পিংকি।

এ জয়ে আইসিসি ওমেনস সুপার লিগে ৬ নম্বরে উঠে গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ১২ ম্যাচে ৩ জয় ও এক টাই’য়ের ১১ পয়েন্ট অর্জন করলো টাইগ্রেসরা। যেখানে ৬ ম্যাচ খেলে সমান পয়েন্ট অর্জন করলেও বাংলাদেশের নিচে সাত নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া নারী দল।


শেয়ার করুন :