চট্টগ্রামে জয়ের সুবাতাস পাচ্ছে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১
চট্টগ্রামে জয়ের সুবাতাস পাচ্ছে বাংলাদেশ

ছবি : বিসিবি

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চারদিনের ম্যাচের দ্বিতীয় দিন শেষেই জয়ের সুবাতাস পাচ্ছে বাংলাদেশ ইমার্জিং দল। ম্যাচে ইনিংস হার এড়াতে ৬ উইকেট হাতে নিয়ে আইরিশদের আরও ১২৭ রান করতে হবে।

বাংলাদেশ দলের বাঁ-হাতি স্পিনার তানভীর ইসলামের ঘূর্ণিতে প্রথম দিনেই ১৫১ রানে অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড ‘এ’ দল। জবাবে নিজেদের ইনিংসে ৩১৩ রান তুলে গুটিয়ে যায় বাংলাদেশ। এতে প্রথম ইনিংস থেকে ১৬২ রানের লিড পায় স্বাগতিকরা।

বড় ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় দিন (শনিবার) শেষে ৪ উইকেটে ৩৫ রান সংগ্রহ করেছে আয়ারল্যান্ড। ফলে ইনিংস হারের মুখে পড়েছে সফরকারীরা। ইনিংস হার এড়াতে আইরিশদের আরও ১২৭ রান করতে হবে, হাতে রয়েছে ৬টি উইকেট।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম দিন ব্যাট করতে নেমে ১ উইকেটে ৮১ রান করেছিল বাংলাদেশ ইর্মাজিং দল। ওপেনার তানজীদ হাসান ৪১ রান করে আউট হন। অধিনায়ক সাইফ হাসান ২২ ও মাহমুদুল হাসান জয় ১৮ রানে অপরাজিত ছিলেন।

শনিবার দ্বিতীয় দিন হাফ-সেঞ্চুরির কাছে গিয়ে থামেন সাইফ। ১২৭ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৪৯ রান করেন তিনি। ৬টি চারে ৭৭ বলে ৪২ রান তুলে আউট হন জয়। এরপর মিডল-অর্ডারে ইয়াসিরের সাথে বড় জুটি গড়েন তৌহিদ হৃদয়। চতুর্থ উইকেটে ১১২ রান যোগ করেন তারা। হৃদয় ৩৬ রানে থামলেও, সেঞ্চুরির পথেই ছিলেন ইয়াসির। কিন্তু নার্ভাস নাইন্টিতে থামতে হয় তাকে। ১১৫ বল খেলে ৮টি চার ও ৫টি ছক্কা মারেন তিনি।

ইয়াসিরের পর শাহাদাত হোসেন ২০ ও উইকেটরক্ষক আকবর আলীর ১৯ রান ছাড়া আর কোন ব্যাটসম্যানই দু’অংকে পৌঁছাতে পারেননি। ৯০ দশমিক ৪ ওভার ব্যাট করে গুটিয়ে যায় বাংলাদেশ। আয়ারল্যান্ডের গ্রাহাম হুম ও মার্ক আডাইর ৩টি করে উইকেট নেন।

আয়ারল্যান্ডের দ্বিতীয় ইনিংসে পতন হওয়া ৪ উইকেটের ৩টিই নিয়েছেন তানভীর। এ জন্য ৯ রান দিয়েছেন তিনি। প্রথম ইনিংসে ৫৫ রানে ৫ উইকেট নেন তানভীর। অন্যটি নিয়েছেন পেসার এবাদত হোসেন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রোড সেফটি সিরিজে বাংলাদেশ দলে যারা খেলবেন

রোড সেফটি সিরিজে বাংলাদেশ দলে যারা খেলবেন

নিউজিল্যান্ডে প্রথম ধাপের পরীক্ষায় সবাই নেগেটিভ

নিউজিল্যান্ডে প্রথম ধাপের পরীক্ষায় সবাই নেগেটিভ

দেশের খেলা আগে, দলে থাকলে টেস্ট খেলবো : মোস্তাফিজ

দেশের খেলা আগে, দলে থাকলে টেস্ট খেলবো : মোস্তাফিজ

ওসব ভাবছি না, সুযোগ পেলে সেরাটা দিব : সাইফউদ্দিন

ওসব ভাবছি না, সুযোগ পেলে সেরাটা দিব : সাইফউদ্দিন